সংবাদ শিরোনাম :
শাহ্জাহান কামাল মন্ত্রী পরিষদের সদস্য: লক্ষ্মীপুরে আনন্দ মিছিল

শাহ্জাহান কামাল মন্ত্রী পরিষদের সদস্য: লক্ষ্মীপুরে আনন্দ মিছিল

কিশোর কুমার দত্ত ( লক্ষ্মীপুর প্রতিনিধি ) :  লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা এ কে এম শাহজাহান কামাল মন্ত্রী পরিষদের সদস্য হওয়ায় লক্ষ্মীপুর জেলা শহরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে অওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা।

মঙ্গলবার (২ জানুয়ারী) রাত ৮টার দিকে জেলা আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মীরা শহরের উত্তর তেমুহনী থেকে আনন্দ মিছিল শুরু করে দক্ষিন তেমুহনী ট্রাফিক চত্ত্বরে গিয়ে শেষ করে। এসময় আতশবাজি ফুটিয়ে উৎসবে মেতে উঠেন সবাই।

উন্নয়নে পিছিয়ে থাকা লক্ষ্মীপুর আরো এগিয়ে যাবে এমন প্রত্যাশায় দলীয় নেতা কর্মী ও জেলার বাসিন্দাদের মাঝে এখন উৎসবের আমেজ বিরাজ করছে। জেলার রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন পেশাজীবী সংগঠন নতুর করে আশায় বুক বেঁধেছে। দীর্ঘদিন মন্ত্রীত্ব বঞ্চিত এ জেলা উন্নয়নে আরো একধাপ এগিয়ে থাকবে এমনটি প্রত্যাশা করেন জেলার প্রায় ১৬ লাখ মানুষ।

জানা যায়, লক্ষ্মীপুর সদরের আঠিয়াতলী গ্রামে ১৯৪৫ সালের ১ জানুয়ারি জম্মগ্রহণ করেন এ কে এম শাহজাহান কামাল। ১৯৬৮ সালে চৌমুহনী কলেজ থেকে ¯œাতক ডিগ্রী অর্জন করেন তিনি। ছাত্র রাজনীতির মাধ্যমে অভিষেক হয়েছিল তার রাজনৈতিক জীবনের। ১৯৬৭ সালে তৎকালীন নোয়াখালী সদর মহাকুমা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণই নয় সংগঠকও ছিলেন তিনি। ১৯৭৩ সালে বাংলাদেশের ১ম সংসদে আওয়ামী লীগ থেকে এমপি নির্বাচিত হন।

১৯৯৬ সালের আওয়ামীলীগ সরকার আমল থেকে ২০০৩ সাল পর্যন্ত জেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেন, এর আগে ১৯৭২ থেকে ১৯৮২ সাল পর্যন্ত সাংগঠনিক লক্ষ্মীপুর জেলা শাখার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। বর্তমান জেলা কমিটির সদস্যও তিনি। ২০০৯ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর জনতা ব্যাংকের পরিচালক, পরবর্তীতে লক্ষ্মীপুর জেলা পরিষদের প্রশাসকের দায়িত্ব পালন করেন। ১০ম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে বিনা প্রতিদ্বন্ধিতায় এমপি নির্বাচিত হন আওয়ামীলীগের প্রবীন এ নেতা।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com