শাহজালালে বৈদেশিক মুদ্রাসহ দুই যাত্রী আটক

শাহজালালে বৈদেশিক মুদ্রাসহ দুই যাত্রী আটক

লোকালয় নিউজ : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দু’জন বহির্গমন যাত্রীকে ১০ লাখ সৌদি মুদ্রাসহ আটক করেছে শুল্ক ও গোয়েন্দা বিভাগ।

গ্রেফতারকৃতরা হলেন- রায়হান কায়সার ও হাসান পিংকু। রায়হান কায়সারের গ্রামের বাড়ি গাইবান্ধার সাদুল্যাপুর এবং হাসান পিংকু বাস করেন চাঁদপুর সদরে।

৭ ফেব্রুয়ারি রাত ১২টার দিকে শাহজালালের ১০ নং বোর্ডিং গেইটের মাধ্যমে বোর্ডিং সম্পন্ন করার সময়ে তাদের আটক করেন শুল্ক গোয়েন্দারা। ঢাকা-সিঙ্গাপুর রুটের বিমান এসকিউ ৪৪৭ ফ্লাইটে সিঙ্গাপুর যাওয়ার পরিকল্পনা ছিল তাদের।

এ বিষয়ে শুল্ক বিভাগ জানায়, ইমিগ্রেশন পরবর্তী ১০ নং বোর্ডিং গেইটের মাধ্যমে বোর্ডিং সম্পন্ন করলে শুল্ক গোয়েন্দা দল তাদের কাছে কোন বৈদেশিক মুদ্রা আছে কিনা জানতে চাইলে তারা প্রথমে অস্বীকার করেন।

মুদ্রা
পরবর্তীতে তাদের সঙ্গে থাকা দুটি ট্রলি ব্যাগ ও একটি ব্যাকপ্যাক স্ক্যানিং করে ব্যাগেজগুলোতে ১০ লাখ সৌদি মুদ্রা পাওয়া যায়। জব্দকৃত মুদ্রার মূল্যমান বাংলাদেশি টাকায় দুই কোটি পচিঁশ লাখ টাকা।

শুল্ক বিভাগ জানায়, তাদের পাসপোর্ট চেক করে দেখা যায় রায়হান কায়সার চলতি বছরের জানুয়ারি ও ফেব্রুয়ারি মিলে চারবার এবং ২০১৭ সালে ৩৩ বার সিঙ্গাপুরে গিয়েছিলেন।

শুল্ক ও গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল ইসলাম খান জানান, শুল্ক আইন ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে গ্রেফতার ও তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com