শাস্তির মুখে জেমস অ্যান্ডারসন

শাস্তির মুখে জেমস অ্যান্ডারসন

খেলাধুলা ডেস্ক: আর মাত্র তিনটি উইকেট পেলেই জেমস অ্যান্ডারসন টপকে যাবেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি গ্লেন ম্যাকগ্রাকে। হয়ে যাবেন টেস্ট ইতিহাসে সবচেয়ে বেশি উইকেট নেয়া পেসার। এমন সময়ে এসে আসন্ন কীর্তির আনন্দে ডুবে থাকার কথা অ্যান্ডারসনের। কিন্তু তা হতে পারছেন কই তিনি!

আনন্দে ডুবে থাকার বদলে অ্যান্ডাসনকে পুড়তে হচ্ছে শাস্তি পাওয়ার বেদনায়। ভারতের সাথে টেস্ট সিরিজের শেষ ম্যাচে একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন এই পেসার। তার অপরাধ ছিলো বিরাট কোহলির এলবিডব্লিউর আবেদনে আম্পায়ারের সাড়া না দেয়ার বিরুদ্ধে অসন্তোষ প্রকাশ করা।

লন্ডনের কিংসটন ওভালে চলছে দুই দলের শেষ টেস্ট। পাঁচ ম্যাচের সিরিজে ভারত এর মধ্যেই হেরে গেছে। শেষ টেস্টটা যদি তারা জিতে যায়, তাহলে সিরিজ শেষ হবে ২-৩ ব্যবধানে। এ রকম হারে দুঃখ থাকলেও খুব বেশি গ্লানি থাকবে না। ভারত তাই কিংসটন ওভালে জেতার জন্য জোর প্রচেষ্টা চালাচ্ছে।

england and india captain with trophy

ম্যাচের প্রথম ইনিংসে ইংল্যান্ড করে ৩৩২ রান। তাদের হয়ে তিনটি করে উইকেট নেন ইশান্ত শর্মা ও জাসপ্রিত বুমরাহ। চার উইকেট নেন রবিন্দ্র জাদেজা। জবাব দিতে নেমে ভারত গুটিয়ে যায় ২৯২ রানে। ফলে ৪০ রানের লিড পেয়ে যায় ইংলিশরা।

সেই লিডের উপর দাঁড়িয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে তারা। এরপরের ইনিংসেই হয়তো গ্লেন ম্যাকগ্রাকে পেছনে ফেলে দিবেন অ্যান্ডারসন। ম্যাকগ্রা টেস্টে নিয়েছেন মোট ৫৬৩ উইকেট আর অ্যান্ডারসনের হয়ে গেছে ৫৬১টি। আর মাত্র দুই উইকেট নিলে ম্যাকগ্রাকে স্পর্শ করবেন তিনি এবং তিনটি নিলেই ছাড়িয়ে যাবেন অসি কিংবদন্তিকে। এই কীর্তির মহিমা এতোটাই বড়, ডিমেরিট পয়েন্ট পাওয়ার দুঃখটা হয়তো অ্যান্ডারসনের মনে খুব বেশি সময় স্থায়ী হবে না!

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com