শাটার ভেঙে রেস্টুরেন্ট থেকে ৫০ কাস্টমার বের করল মোবাইল কোর্ট!

শাটার ভেঙে রেস্টুরেন্ট থেকে ৫০ কাস্টমার বের করল মোবাইল কোর্ট!

শাটার ভেঙে রেস্টুরেন্ট থেকে ৫০ কাস্টমার বের করল মোবাইল কোর্ট!
শাটার ভেঙে রেস্টুরেন্ট থেকে ৫০ কাস্টমার বের করল মোবাইল কোর্ট!

লোকালয় ডেস্ক– রমজানে ভেজালবিরোধী নিয়মিত অভিযানের অংশ হিসেবে রাজধানীর ফার্মগেট এলাকায় ভ্রাম্যমাণ আদালত চালায় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। আর এ খবর পেয়ে শাটার নামিয়ে বাইরে থেকে তালা ঝুলিয়ে দেন ইন্দিরা রোডের প্রিন্স রেস্তোরাঁর মালিক।

দুইটি হোটেলে অভিযান শেষে প্রিন্স রেস্তোরাঁর সামনে এসে তালাবদ্ধ দেখে খটকা লাগে অভিযানে অংশ নেওয়া কর্মকর্তাদের। আগ্রহ থেকেই ম্যাজিস্ট্রেট শাটারের ফাঁক গলে ভেতরে দেখার চেষ্টা করলেন।

রেস্তোরাঁর ভেতরে মানুষ আছে বুঝতে পেরেই বাইরে থেকে শাটার খোলার অনুরোধ জানান। কোনো সাড়া-শব্দ না পেয়ে তালা ভাঙার নির্দেশ দিলেন ম্যাজিস্ট্রেট। এরপর তালা ভেঙে শাটার খুলে চোখ কপালে ওঠার মতো অবস্থা সবার! ভেতরে মিললো অন্তুত ৫০ জন কাস্টমার। তাদের ভেতরে রেখেই বাইরে দিয়ে তালা লাগিয়ে দেয়া হয়।

ভেতর থেকে বেরিয়ে এক ক্রেতা বলেন, হঠাৎ করেই হোটেলের কর্মীরা শাটার নামিয়ে দিল। কারণ জিজ্ঞাসা করলে তারা জানায়, বাইরে মারামারি হচ্ছে। এ কারণে আমরা ভয়ে চুপ ছিলাম।

রোববার দুপুরে ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে অভিযানে আরও উপস্থিত ছিলেন গোয়েন্দা বিভাগ (ডিবি) ও ডিএমপির ক্রাইম বিভাগের সদস্যরা।

শাটার ভেঙে ম্যাজিস্ট্রেট রেস্টুরেন্টে ঢোকার আগেই সটকে পড়েন ম্যানেজার। পাওয়া যায় ক্যাশিয়ার সুমনকে।

ম্যাজিস্ট্রেট তাকে জিজ্ঞাসা করেন, শাটার বন্ধ ছিল কেন? উত্তরে সুমন জানায়, রমজানের পবিত্রতা রক্ষার্থে ৫টার আগে হোটেল খুলি না। ম্যাজিস্ট্রেট বলেন, তাহলে ভেতরে এত কাস্টমার এল কী করে? এ সময় মুখে কোনো কথা নেই ক্যাশিয়ার সুমনের।

এরপর কাস্টমারদের বাইরে বের করে দিয়ে নিয়মিত তল্লাশি শুরু হয়। তাদের ফ্রিজে বাসি-পঁচা খাবারসহ কাঁচা মাছ-মাংস ও রান্না করা খাবার একই সঙ্গে সংরক্ষিত অবস্থায় পাওয়া যায়। এছাড়া রান্নাঘরে অস্বাস্থ্যকর ও নোঙরা পরিবেশ দেখা যায়।

পরে মোবাইল কোর্ট পরিচালনায় অসহযোগিতাসহ নানা অপরাধে ক্যাশিয়ার সুমনকে আটক করা হয়। রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে দেড় লাখ টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অভিযানের বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন বলেন, ভেজালবিরোধী নিয়মিত অভিযানের অংশ হিসেবে ফার্মগেট এলাকায় আমাদের অভিযান চলছিল। অভিযানের খবর পেয়ে প্রিন্স রেস্তোরাঁ শাটারে তালা ঝুলিয়ে দেয়। পরে তালা ভেঙে ভেতরে ঢুকে দেখা যায়, তারা অনেক কাস্টমারকে অবরুদ্ধ করে রেখেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com