শপথ নিলেন বাহুবল উপজেলা ভাইস চেয়ারম্যান তারা মিয়া

শপথ নিলেন বাহুবল উপজেলা ভাইস চেয়ারম্যান তারা মিয়া

হবিগঞ্জের বাহুবলে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপ নির্বাচনে বিজয়ী কারাগারে থাকা মো. তারা মিয়াকে প্যারোলে মুক্তি নিয়ে সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ে শপথ গ্রহন করেছেন।

বুধবার (১০ জানুয়ারী) সকাল ১১টায় বিভাগীয় কমিশনার ড. নাজমুন আরা খানুম শপথ বাক্য পাঠ করান।

হবিগঞ্জ জেলা কারাগারের সুপার মো. গিয়াস উদ্দিন বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, সকাল ৭টার দিকে পুলিশের কাছে তারা মিয়াকে হস্তান্তর করা হয় পরে শপথ শেষ করে পৌণে ৩টার দিকে তারা কারাগারে নিয়ে আসেন।

উল্লেখ্য, ২০১৭ সালের ৪ নভেম্বর অনুষ্ঠিত উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপ নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী মো. তারা মিয়া ১৩ হাজার ১৬৪ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী মো: চান মিয়া পেয়েছিলেন ১২ হাজার ৬৯৪ ভোট।

গত ১৪ নভেম্বর উপ-নির্বাচনের ফলাফল গ্যাজেট আকারে প্রকাশ করা হয়। নিয়ম অনুযায়ী গ্যাজেট প্রকাশের ৩০ দিনের মাঝে শপথ গ্রহণ করতে হয়।

এ ব্যাপারে ৭ ডিসেম্বর সিলেটের বিভাগীয় কমিশনার তারা মিয়াকে শপথ করাবেন বলে তারিখ নির্ধারন করা হয়। কিন্তু এরই মাঝে এমপি কেয়া চৌধুরী ও নারী ইউপি মেম্বারের উপর হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়।

তিনি ঢাকায় গিয়ে হাইকোর্ট থেকে আগাম জামিন নেয়ার জন্য তিন দফা চেষ্টা করেও ব্যর্থ হন। পরে পুলিশ ঢাকা থেকে তাকে গ্রেফতার করে। এরই মাঝে শপথের সময় চলে গেলে সময় বাড়ানো এবং প্যারোলে শপথের জন্য ১১ডিসেম্বর আবেদন করেন তারা মিয়া।

গত ২৮ ডিসেম্বর স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সুরক্ষা ও সেবা বিভাগ হবিগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেটকে প্যারোলে মুক্তি দিয়ে শপথের পত্র প্রেরণ করে। জেলা ম্যাজিস্ট্রেট বিভাগীয় কমিশনার কার্যালয়ে পত্র প্রেরণ করলে ৪ জানুয়ারী বিভাগীয় স্থানীয় সরকার কার্যালয় শপথের তারিখ নির্ধারন করে। পরে জেলা ম্যাজস্ট্রেট মনীষ চাকমা সোমবার কারাগারে প্যারোলের আদেশ দিয়ে পত্র প্রেরণ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com