শক্তিশালী একাদশ নিয়েই নামছে রাশিয়া-ক্রোয়েশিয়া

শক্তিশালী একাদশ নিয়েই নামছে রাশিয়া-ক্রোয়েশিয়া

শক্তিশালী একাদশ নিয়েই নামছে রাশিয়া-ক্রোয়েশিয়া

খেলা ডেস্ক: ইতিহাস সৃষ্টি করে দ্বিতীয় রাউন্ডে স্পেনের মত শক্তিশালী দলকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে স্বাগতিক রাশিয়া। সোভিয়েত ইউনিয়ন ভাঙার পর এই প্রথম বিশ্বকাপের কোয়ার্টারে উঠলো রাশানরা। অন্যদিকে, দ্বিতীয় রাউন্ডে ডেনমার্ককে হারিয়ে কোয়ার্টারে উঠেছে ক্রোয়েশিয়া।

রাশিয়ার সামনে এবার প্রথমবারেরমত সেমিফাইনালে ওঠার সুযোগ। অন্যদিকে ক্রোয়েশিয়ার সামনে ১৯৯৮ সালের পর এই প্রথম সেমিতে ওঠার সুযোগ। কে কাকে ছাড়িয়ে যাবে? কে জিতবে এই কোয়ার্টার ফাইনাল! শোচির ফিশ্ট স্টেডিয়ামে বাংলাদেশ সময় আজ রাত ১২টায় সেমিতে ওঠার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে স্বাগতিক রাশিয়া এবং ক্রোয়েশিয়া।

এই ম্যাচকে সামনে রেখে শক্তিশালী একাদশ গঠণ করেছে রাশিয়া এবং ক্রোয়েশিয়া দু’দেশই। দ্বিতীয় রাউন্ডের ম্যাচের একাদশে একটি পরিবর্তন এনেছে রাশিয়া। ইউরি জিরকভের পরিবর্তে আজ একাদশে রাখা হচ্ছে ডেনিশ চেরিশেভকে। ৩ গোল দিয়ে ইতিমধ্যেই সবার নজর কেড়েছেন চেরিশেভ। রক্ষণভাগ শক্তিশালী রেখেই একাদশ সাজিয়েছেন স্তানিস্লাভ।

ক্রোয়েশিয়াও তাদের একাদশে পরিবর্তন এনেছেন কোচ জলাতকো দালিচ। মার্সেলো ব্রোজোভিচের পরিবর্তে দলে নেয়া হয়েছে আন্দ্রে ক্রামারিচকে। বোঝাই যাচ্ছে আক্রমণভাগে শক্তি বাড়িয়েছে ক্রোয়েশিয়া।

ক্রোশিয়া একাদশ : ড্যানিয়েল সুবাসিচ, সিমে ভ্রাসালকো, ইভান স্ট্রিনিচ, ডেজান লভরেন, ডোমাগজ ভিদা, ইভান রাকিটিচ, লুকা মদ্রিচ (অধিনায়ক), ইভান পেরেসিচ, আন্দ্রে ক্রামারিচ, মারিও মানজুকিচ, আনতে রেবিক।

রাশিয়া একাদশ : ইগোর আকিনফিভ (গোলরক্ষক, অধিনায়ক), মারিও ফার্নান্দেস, ইলিয়া কুতেপভ, সার্গেই ইগনাশেভিক, ফেদর কুদরিয়াসভ, ডেনিস চেরিশেভ, দালের কুজিয়ায়েভ, রোমান জবনিন, আলেকজান্ডার গলোভিন, আলেকজান্ডার সামেদভ, আর্তেম জিউভা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com