লাখাইয়ের বুল্লা বাজারে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

লাখাইয়ের বুল্লা বাজারে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

জরিমানা

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জের লখাই উপজেলার বুল্লা বাজারে অভিযান চালিয়ে ৬ টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৭ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (০৩ ডিসেম্বর) সকাল থেকে পরিচালিত এ অভিযানে ধ্বংস করা হয় বিপুল পরিমান মেয়াদবিহীন ও মেয়াদউত্তীর্ণ খাদ্যদ্রব্যও।

এদিন মিষ্টান্নতে ঢাকনা না থাকা, অস্বাস্থ্যকর ও নোংড়া পরিবেশে মিষ্টান্ন তৈরি ও সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শন না করা এবং মিষ্টির প্যাকেটে অতিরিক্ত কাগজ ঢুকিয়ে ওজনে কারচুপি করারা অপরাধে আদর্শ মাতৃ মিষ্টান্ন ভান্ডারকে ১০ হাজার টাকা, আদর্শ মিষ্টান্ন ভান্ডারকে ৫ হাজার টাকা, মাতৃ মিষ্টান্ন ভান্ডারকে ১৫ হাজার টাকা এবং নিউ মাতৃ মিষ্টান্ন ভান্ডারকে আরো ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এদিকে অবৈধ ঔষুধ বিক্রির অপরাধে বাজারের আদিকা ফার্মেসিকে ১ হাজার টাকা ও মেয়াদবিহীন খাদ্য দ্রব্য বিক্রির অপরাধে অনিল ভেরাইটিজ স্টোরকে আরো ১ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ২০টিরও বেশি ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করা হয় এবং বিপুল পরিমানা মেয়াদউত্তীর্ণ ও মেয়াদবিহীন খাদ্য দ্রব্য ধ্বংস করা হয়।

অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এই অভিযানে সার্বিক সহয়তায় ছিলেন এসআই নয়নের নেতৃতে লাখাই থানা পুলিশের একটি টিম ও উপজেলা সহকারী স্যানিটারী ইন্সপেক্টর মো. লুৎফুর রহমান ।

এসময় অধিদপ্তরের পক্ষ থেকে ভোক্তা অধিকার বিষয়ক সচেতনতামূলক লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়। ভোক্তা অধিকার নিশ্চিত করতে প্রতিদিন এ ধরণের অভিযান অব্যহত থাকবে বলেও জানানো হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com