লকডাউন উপেক্ষা করে সমুদ্র সৈকতে হাজারো মানুষ

লকডাউন উপেক্ষা করে সমুদ্র সৈকতে হাজারো মানুষ

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  করোনাভাইরাসে বিপর্যস্ত বিশ্ব। এরইমধ্যে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে থাবা বসিয়েছে প্রাণঘাতী এ ভাইরাস। এদিকে চীনের উহান থেকে উৎপত্তি হলেও এ ভাইরাসে আক্রান্ত ও মৃত উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র।

দেশটিতে প্রতিনিয়ত বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা । এমন পরিস্থিতিতে আবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা ও ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের ওপর দিয়ে বয়ে যাচ্ছে তাপ প্রবাহ। আর এ তাপ প্রবাহ থেকে রক্ষা পেতে করোনার বিস্তার ঠেকাতে জারি করা লকডাউনের উপেক্ষা করে সেখানকার সমুদ্র সৈকতে ভিড় জমিয়েছেন বাসিন্দারা।

সংবাদ সংস্থা দ্য সানের প্রতিবেদনে বলা হয়, ক্যালিফোর্নিয়ার নিউপোর্ট এবং হাংটন সমুদ্র সৈকতে শুক্রবার ও শনিবার উপচে পড়া ভিড় দেখা গেছে। এদিকে যারা করোনা প্রকোপের মধ্যে সামাজিক দূরত্ব মেনে সমুদ্র সৈকতে এসেছেন তাদের সমর্থন করেছেন ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসম ।

এদিকে যুক্তরাষ্ট্রের জর্জিয়া, ওকলাহোমা এবং অন্যান্য আরো কিছু রাজ্যে লকডাউন শিথিল করে খুলে দেয়া হয়েছে দোকানপাট। এই পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য বিশেষজ্ঞরা সতর্ক করে দিয়ে বলছেন, মানুষের সামাজিক দূরত্ব কমে গেলে আরেকটি ধাপে করোনাভাইরাসের প্রকোপ দেখা দিতে পারে যুক্তরাষ্ট্রের ওই সব অঙ্গরাজ্যে।

জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্যানুযায়ী, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৬০ হাজার ৮৯৬ জন। মারা গেছেন ৫৪ হাজার ২৬৫ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com