রোনালদিনহোর ব্যাংক অ্যাকাউন্টে ৫৫২ টাকা! সম্পত্তি জব্দ!

রোনালদিনহোর ব্যাংক অ্যাকাউন্টে ৫৫২ টাকা! সম্পত্তি জব্দ!

রোনালদিনহোর ব্যাংক অ্যাকাউন্টে ৫৫২ টাকা! সম্পত্তি জব্দ!
রোনালদিনহোর ব্যাংক অ্যাকাউন্টে ৫৫২ টাকা! সম্পত্তি জব্দ!

স্পোর্টস্ আপডেট ডেস্ক : কয়েক বছর আগে ব্রাজিলের সংরক্ষিত জায়গায় অবৈধভাবে চিনিকল স্থাপন করেছিলেন রোনালদিনহো ও তার ভাই রবার্তো ডি এসিস মোরেইরা। এ কারণে তাদের বিরুদ্ধে মামলা করা হয়। কয়েকদিন আগে সে মামলারই রায় ঘোষণা করা হয়েছে। রায়ে দুই ভাইকে দুই মিলিয়ন ইউরো জরিমানা করা হয়। জরিমানার অর্থ আদায় করতে গিয়ে বেরিয়ে আসে চমকপ্রদ তথ্য। রোনালদিনহোর ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করে জরিমানা আদায়ের চেষ্টা করা হলে দেখা যায়, তার অ্যাকাউন্টে রয়েছে মাত্র ২৪.৬৩ ব্রাজিলিয়ান রেইস। ইউরোর হিসেবে যার পরিমাণ মাত্র ৫.৭৯ ইউরো।

বাংলাদেশি মুদ্রায় ৫৫২ টাকা। আন্তর্জাতিক ও ক্লাব ফুটবল মিলিয়ে সম্মানের পাশাপাশি রোনালদিনহো উপার্জন করেছেন কাড়ি কাড়ি অর্থ। এমন একজন ফুটবলারের নিশ্চয় অর্থকড়ির কোনো সংকট থাকার কথা নয়। পুরো ব্যাপারটিই কর্তৃপক্ষের কাছে রহস্যময় ঠেকছিল।

জরিমানা আদায়ে তাই তারা হানা দিয়েছে ব্রাজিলীয় তারকার বাড়িতেই। সেখানে জব্দ করা হয়েছে বিভিন্ন বিলাসবহুল দ্রব্য। এর মধ্যে রয়েছে বিলাসবহুল বাড়ি, তিনটি দামি গাড়ি ও একটি অত্যন্ত মূল্যবান চিত্রকর্ম। ব্রাজিলের কিংবদন্তি এই ফুটবলারের এসব বিলাসী আর সৌখিন জিনিসগুলো বিক্রি করেই দুই মিলিয়ন ইউরো জরিমানা আদায় করবে কর্তৃপক্ষ।

ব্রাজিলিয়ান সংবাদমাধ্যমের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমের দাবি, ৩৮ বছর বয়সী সাবেক এই ফুটবলার জরিমানাটা দিতে চাচ্ছেন না বলেই বিভিন্ন গল্প সাজিয়েছেন। এর পেছনে যুক্তি, যার ব্যাংক হিসাবের অবস্থা এই, সে কিভাবে দিব্যি ঘুরে বেড়াচ্ছেন দেশ-বিদেশে। এমনকি বিভিন্ন অনুষ্ঠানের আমন্ত্রণও গ্রহণ করছেন। রোনালদিনহোর একসময়ের এজেন্ট ও তার ভাই রবার্তো ডি এসিস মোরেইরা নিজের অংশের টাকা পরিশোধ করে দিয়েছেন। কিন্তু রোনালদিনহো এ ক্ষেত্রে কালক্ষেপণ করায় ব্রাজিল সরকার তাই কঠোর ভূমিকার দিকেই যাচ্ছে। অবশ্য এসব বিলাসী জিনিসপত্র জব্দ করে জরিমানার কতটুকু অংশ পরিশোধিত হলো, তা এখনো জানা যায়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com