সংবাদ শিরোনাম :
শায়েস্তাগঞ্জে স্কুল ছাত্র তানভীর হত্যার প্রতিবাদে শোকসভা কেন্দ্রীয় পুলিশ হাসপাতালকে আন্তর্জাতিক মানে উন্নীত করা হচ্ছে : আইজিপি। বিদ্রোহীদের জন্য আওয়ামী লীগের দরজা চিরতরে বন্ধ। নানক। কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যায় জড়িতদের গ্রেফতার করে ফাঁসির দাবীতে  গোবিন্দগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত। হবিগঞ্জের বানিয়াচঙ্গে সার্কেল ডে অনুষ্ঠিত। ‌থানার দরজা হবে সেবাগ্রহীতার জন্য উম্মূক্ত- সার্কেলের নবাগত সিনিয়র সহকারী পুলিশ সুপার মুরাদ  বাহুবলে জামাল হত্যা মামলার বাদিকে হত্যার হুমকি । হবিগঞ্জের বাহুবলে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ জন, সড়ক অবরোধ‌ আ.লীগ থেকে বহিষ্কার হবিগঞ্জের মেয়র মিজানুর রহমানের স্ত্রী শায়েস্তাগঞ্জে গরির রাতে নগদ টাকা ও গাঁজার আস্তানায় অভিযান, গ্রেপ্তার-৫
রাস্তায় গাড়ি থামিয়ে হাতি দিয়ে চাঁদাবাজি, দুর্ঘটনার আশঙ্কা

রাস্তায় গাড়ি থামিয়ে হাতি দিয়ে চাঁদাবাজি, দুর্ঘটনার আশঙ্কা

রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় হাতি দিয়ে চাঁদাবাজির খবর পাওয়া যায় প্রায়ই। কিন্তু একেবারে মহাসড়কে চলন্ত গাড়ি থামিয়ে চাঁদাবাজির দৃশ্যও এবার দেখা গেল। আজ সোমবার রাজধানীর পূর্বাচল এক্সপ্রেস সড়কে (৩০০ ফুট সড়ক) হাতি ব্যবহার করে চলন্ত গাড়ি থামিয়ে চাঁদাবাজি করতে দেখা গেল। এতে যে কোনো সময় দুর্ঘটনার আশঙ্কা থাকলেও তাতে কোনো ভ্রুক্ষেপ নেই চাঁদাবাজদের।

মহাসড়কে রাস্তার ওপর হাতি দাঁড়ানোয় চলন্ত গাড়ির সঙ্গে সংঘর্ষের আশঙ্কা থাকে। তবু ঝুঁকি নিয়েই চাঁদাবাজি চলছে হাতি নিয়ে। হঠাৎ করে রাস্তার মাঝখানে হাতি দাঁড়ালে চলন্ত গাড়ির নিয়ন্ত্রণ হারানোর আশঙ্কা থাকে। এছাড়া হাতি আপাতদৃষ্টিতে শান্তশিষ্ট প্রাণী মনে হলেও প্রায়ই এটি বিপজ্জনক হয়ে ওঠে। আর এতে মানুষের প্রাণহানীর আশঙ্কাও উড়িয়ে দেওয়া যায় না।

বেশ কিছুদিন ধরেই হাতি ব্যবহার করে চাঁদাবাজরা অনেকটা বেপরোয়া হয়ে উঠেছে। এখন শুধুমাত্র বাসা বাড়ীতেই নয় হাতি নিয়ে চাঁদাবাজী শুরু হয়েছে ব্যবসা প্রতিষ্ঠান এবং মহাসড়কে। পিঠে চেপে বসে থাকা মনিব হাতি নিয়ে চাঁদা আদায় করছেন প্রকাশ্যে।

প্রায়ই দেখা যায়, মনিবের খুশি মতো চাঁদার টাকা তুলছে হাতি। অল্প টাকা দিলে রেগে যাচ্ছে হাতি। তাকে থামাতে হলে দিতে হচ্ছে ২০ থেকে ১০০ টাকা পর্যন্ত। যতক্ষণ পর্যন্ত চাঁদা আদায় না হচ্ছে ততখন পর্যন্ত মাহুতের ইশারায় গাড়ি আটকে দাঁড়িয়ে থাকছে হাতি। মহাসড়কে চলন্ত প্রাইভেটকার, বাস ও ট্রাক সহ যানবাহন থামিয়ে হাতি দিয়ে উঠানো হচ্ছে চাঁদার টাকা। হাতি দিয়ে প্রকাশ্যে চাঁদাবাজির বিরুদ্ধে ব্যবস্থা না নিলে দুর্ঘটনার আশঙ্কা থাকছেই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com