রাশিয়া বিশ্বকাপে গোলরক্ষকরা বলের সমালোচনায়!

রাশিয়া বিশ্বকাপে গোলরক্ষকরা বলের সমালোচনায়!

রাশিয়া বিশ্বকাপে গোলরক্ষকরা বলের সমালোচনায়!

স্পোর্টস ডেস্ক: রাশিয়া বিশ্বকাপের বল ‘টেলস্টার’র সমালোচনা করেছেন ইউরোপিয়ান ফুটবলের সেরা তিন গোলরক্ষক ডেভিড ডি গিয়া, পেপে রেইনা ও আন্দ্রে টের স্টেগেন। জুনে শুরু হতে যাওয়া বিশ্বকাপের আগেই বল পরিবর্তনের দাবি তুলেছেন এ গোলরক্ষকরা।

১৯৭০ ও ১৯৭৪ বিশ্বকাপের অনুপ্রেরণায় ২০১৮ বিশ্বকাপের বল ‘টেলস্টার’র নকশা করেছে ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারক প্রতিষ্ঠান অ্যাডিডাস।

কিন্তু টেলস্টারে গোলরক্ষকদের সমস্যা দেখছেন স্প্যানিশ গোলরক্ষক পেপে রেইনা। রাশিয়া বিশ্বকাপে দূর থেকে শটে অনেক গোল হবে বলে মনে করছেন লিভারপুলের সাবেক গোলরক্ষক, ‘আমি আপনাদের সঙ্গে বাজি ধরতে পারি যে, রাশিয়ায় কমপক্ষে ৩৫টি গোল দেখতে পাবেন দূর থেকে। কারণ এই বল ধরা একপ্রকার অসম্ভব।

কী কারণে টেলস্টার গোলরক্ষকদের জন্য কঠিন হবে সেটাও ব্যাখ্যা করেছেন রেইনা, ‘বলটা প্লাস্টিক দিয়ে মোড়ানো। আর এই কারণে বল ধরাটা অনেক কঠিন হবে।

গত শুক্রবার জার্মানির বিপক্ষে ১-১ গোলে ড্র করে স্পেন। সেই ম্যাচে এগিয়ে থেকেও থমাস মুলারের গোলে ড্র পায় জার্মানরা। ২৫ গজ দূর থেকে নেয়া মুলারের শট লাফিয়েও ঠেকাতে পারেননি স্পেন গোলরক্ষক ডেভিড ডি গিয়া। ম্যাচ শেষে সেই বল ডি গিয়ার চোখে লেগেছে, ‘এ অদ্ভুত এক বল। এটা আরও ভাল করা যেতে পারতো।

বলকে আরও পরিবর্তন করা যেত। এমনটা বলছেন জার্মান গোলরক্ষক আন্দ্রে টের স্টেগেনও, ‘এই বলটা আরও ভাল হওয়া উচিত ছিল। খুব বেশি নড়াচড়া করে বলটি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com