রাশিয়ায় ভয়ংকর হচ্ছে করোনা, একদিনে ৮ হাজার আক্রান্ত

রাশিয়ায় ভয়ংকর হচ্ছে করোনা, একদিনে ৮ হাজার আক্রান্ত

lokaloy24.com

লোকালয় ডেস্ক  রাশিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরো ৭ হাজার ৯৩৩ জন প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১৪ হাজার ৪৩১ জনে। খবর সিএনএন।

চীনের পর করোনাভাইরাস প্রাদুর্ভাবের নতুন কেন্দ্র হয় ইউরোপ। এখন পর্যন্ত সবচেয়ে ক্ষতিগ্রস্ত মহাদেশের তালিকায় সবার উপরের নামটি ইউরোপের। প্রথমদিকে রাশিয়ায় সেভাবে করোনার সংক্রমণ পরিলক্ষিত হয়নি। কিন্তু গত কিছুদিনের মধ্যেই দেশটিতে কোভিড-১৯ আক্রান্ত হয়ে ১ হাজার ১৬৯ জন মারা গেছেন।

এদিকে রুশ প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন করোনায় আক্রান্ত হয়েছেন। প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে এক ভিডিও কনফারেন্সে আলোচনা চলাকালীন তিনি তার করোনায় আক্রান্ত হওয়ার খবর জানান। এরপর উপ-প্রধানমন্ত্রীকে অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছেন পুতিন।

করোনাভাইরাস মোকাবিলা নিয়ে গঠিত দেশটির বিশেষ বিভাগ থেকে জানানো হয়েছে, কোভিড-১৯ রোগে আক্রান্ত লক্ষাধিক মানুষের মধ্যে চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ১৩ হাজার ২২০ জন। তবে আক্রান্তদের মধ্যে চিকিৎসাধীন ২ হাজার ৩০০ রোগীর অবস্থা আশঙ্কাজনক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com