রাতে মেসিহীন আর্জেন্টিনার মুখোমুখি ব্রাজিল

রাতে মেসিহীন আর্জেন্টিনার মুখোমুখি ব্রাজিল

রাতে মেসিহীন আর্জেন্টিনার মুখোমুখি ব্রাজিল
রাতে মেসিহীন আর্জেন্টিনার মুখোমুখি ব্রাজিল

লোকালয় ডেস্কঃ গত কয়েক দিন ধরে ব্রাজিল-আর্জেন্টিনার দ্বৈরথ নিয়ে ব্যাপক আলোচনা। প্রীতি ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল। ম্যাচটা ‘প্রীতি’ হলেও এর ঝাঁজটা যে কোনও অংশে ক্ল্যাসিক দ্বৈরথের চেয়ে কম নয় সেটা জানিয়ে দিয়েছেন দুই দলের কোচই। মঙ্গলবার রাত ১২টায় সৌদি আরবের কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটিতে মুখোমুখি হবে তারা।

রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতার পর দুই দলই এগিয়ে যাচ্ছে নতুন উদ্যোমে। তবে সেই এগিয়ে যাওয়াটায় পার্থক্যটা ব্যাপক। ব্রাজিল যেখানে নেইমারকে সঙ্গী করে এগিয়ে যাচ্ছে দুরন্ত গতিতে সেখানে আর্জেন্টিনা দলটির সঙ্গে নেই প্রাণভোমরা লিওনেল মেসি। একই সঙ্গে কোচ সাম্পাওলিকে ছাঁটাই করে ভারপ্রাপ্ত কোচ স্ক্যালোনিকে নিয়ে এসেছে আলবিসেলেস্তেরা।

তারপরেও আর্জেন্টিনা দলে পূর্বপ্রস্তুতিতে বেগ পেতে হয়নি। গুয়াতেমালার বিপক্ষে স্বস্তির জয়, কলম্বিয়ার বিপক্ষে ড্র ও সব শেষ ইরাককে ৪-০ গোলে উড়িয়ে ব্রাজিলের সামনে তারা। আর এই ম্যাচটা যে প্রীতি ম্যাচের মতো হবে না তা নিজের মুখেই আভাস দিয়ে রাখলেন আর্জেন্টিনার ভারপ্রাপ্ত কোচ স্ক্যালোনি, ‘ব্রাজিলের বিপক্ষে খেলা সব সময় বিশেষ কিছু মনে করিয়ে দেয়। এটা ফুটবলে হোক, বাস্কেটবলে অথবা অন্য যে কোনও খেলাতে হোক। ব্রাজিলের জার্সি পড়া কাউকে আপনি অবশ্যই হারাতে চাইবেন। তারা এটা প্রীতি ম্যাচের নাম দিতে পারে, কিন্তু আমাদের কাছে এটা ভিন্ন কিছুই।’

আর্জেন্টিনা দলে মেসি ছাড়াও নেই অভিজ্ঞ আগুয়েরো, হিগুয়েইন ও ডি মারিয়া। তার পরেও প্রীতি ম্যাচে পরীক্ষা নিরীক্ষায় বেশ সফল স্ক্যালোনি।

অপর দিকে ব্রাজিল তারকা সমৃদ্ধ থাকার পরেও খুশি নন কোচ তিতে। বিশেষ করে গত ম্যাচে সৌদি আরবের বিপক্ষে কষ্ট করেই জিততে হয়েছে তার দলকে। তবে আশার কথা ছিলো ফরোয়ার্ড জেসুসের গোলে ফেরা, ‘পুরো পারফরম্যান্সে তৃপ্ত নই। আমরা জিতেছি কারণ সে উপরে খুব বুদ্ধিদীপ্ত ছিলো।’ আর ব্রাজিল ও আর্জেন্টিনা ম্যাচটা যে প্রীতি ম্যাচের চেয়েও বেশি কিছু সেটা মনে করিয়ে দিয়েছেন ব্রাজিল কোচও, ‘ব্রাজিল ও আর্জেন্টিনা ম্যাচ কখনও প্রীতি ম্যাচে আবদ্ধ থাকে না। আশা করছি ভালো কিছুই করে দেখাতে পারবো।’

এক নজরে

১. এই বছর ব্রাজিল ১৩টি ম্যাচ খেলে দুটি বাদে জিতেছে সবকটিই। অপর দিকে আর্জেন্টিনা ১০টি ম্যাচের মাঝে জিতেছে ৫টি। এর মাঝে হার তিনটিতে আর ড্র দুটি।

২. দুই দলের ১০৯ বারের মুখোমুখি লড়াইয়ে এগিয়ে ব্রাজিল। ব্রাজিলের জয় ৪৪টিতে আর আর্জেন্টিনার ৩৯টি। ২৫টি ম্যাচ শেষ হয়েছে ড্রয়ে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com