রাজা-ক্রেমারকে রেখেই বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে

রাজা-ক্রেমারকে রেখেই বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে

খেলাধুলা ডেস্ক: চলতি বছরের শুরুতে বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে দুর্দান্ত খেলেছিলেন জিম্বাবুয়ান অলরাউন্ডার সিকান্দার রাজা। বাংলাদেশের বিপক্ষে সম্প্রতি সময়ে রাজার পারফরম্যান্স বেশ উজ্জল। বল হাতে গ্রায়েম ক্রেমারও বেশ ধারাবাহিক। তবে এই দুজনকে রেখেই বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে।

অর্থাভাবে অনেকটা জর্জরিত জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড (জেডসি)। ক্রিকেটারদের বেতন দিতে পারছিল না। পরে আইসিসি সাহায্যের হাত বাড়িয়ে দিলে পরিস্থিতির কিছুটা লাঘব হয়েছে। বেতন না দেয়ায় একপর্যায়ে তো ব্রেন্ডন টেলর, ক্রেগ আরভিন, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, গ্রায়েম ক্রেমারের মতো তারকা ক্রিকেটাররা জাতীয় দলের হয়ে স্বেচ্ছায় অবসর নিয়েছিলেন।

আইসিসির অর্থ সাহায্য পাওয়ার পর অবসর থেকে ফিরেছেন তারা। জাতীয় দলের হয়ে আবারও খেলতে চেয়েছিলেন। কিন্তু ব্রেন্ডন টেলর, ক্রেগ আরভিন, শন উইলিয়ামসরা সেই সুযোগ পেলেও সিকান্দার রাজা ও ক্রেমার পাচ্ছে না। সিকান্দার রাজাকে দলেই রাখেননি নির্বাচকরা। আর ক্রেমার চোটের কারণে আসতে পারছেন না বাংলাদেশে।

 

sikandar raza slaps the ball

 

বাংলাদেশের বিপক্ষে তিন ওয়ানডে ও দুই টেস্টের সিরিজে জিম্বাবুয়েকে নেতৃত্ব দিবেন অভিজ্ঞ হ্যামিল্টন মাসাকাদজা। আগামী অক্টোবরের ১৬ তারিখে বাংলাদেশ আসার কথা জিম্বাবুয়ের। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে ২১ অক্টোবর। সিরিজের বাকি দুই ম্যাচ যথাক্রমে ২৪ ও ২৬ তারিখে। ৩ নভেম্বর সিলেটে শুরু হবে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। দ্বিতীয় টেস্ট ঢাকায় শুরু হবে ১১ নভেম্বর।

জিম্বাবুয়ে স্কোয়াড: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, শন উইলিয়ামস, পিটার মুর, রেগিস চাকাভা, ডোনাল্ড তিরিপানো, কাইল জার্ভিস, ব্রান্ডন মাভুতা, রিচার্ড এনগারাভা, জন নিয়ুম্বাু, ওয়েলিংটন মাসাকাদজা, ব্রায়ান বার্ল ও টেন্ডাই চাতারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com