যুক্তরাষ্ট্রে গুগলের নতুন ভবন থেকে ক্রেন ভেঙে পড়ে চারজনের মৃত্যু

যুক্তরাষ্ট্রে গুগলের নতুন ভবন থেকে ক্রেন ভেঙে পড়ে চারজনের মৃত্যু

যুক্তরাষ্ট্রে গুগলের নতুন ভবন থেকে ক্রেন ভেঙে পড়ে চারজনের মৃত্যু
যুক্তরাষ্ট্রে গুগলের নতুন ভবন থেকে ক্রেন ভেঙে পড়ে চারজনের মৃত্যু

লোকালয় ডেস্কঃ যুক্তরাষ্ট্রের সিয়াটলে টেক জায়ান্ট গুগলের নির্মাণাধীন একটি ভবন থেকে ব্যস্ততম সড়কের ওপর ক্রেন ধসে পড়ে অন্তত চারজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও চারজন। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, শনিবার (২৭ এপ্রিল) দুপুরে ঝড়ের কারণে ক্রেনটি ভেঙে পড়ে এবং তা রাস্তায় থাকা গাড়িতে গিয়ে আঘাত করলে প্রাণহানি হয়।
শনিবার দুপুর সাড়ে তিনটার দিকে সাউথ লেক ইউনিয়নের উত্তরে মার্চার স্ট্রিট ও ফেয়ারভিউ এভিনিউর ইন্টারসেকশনের কাছে ক্রেনটি ভেঙে পড়ে। এতে প্রাণ হারানো চারজনের মধ্যে একজন নারী ও তিনজন পুরুষ। দমকল বিভাগের প্রধান হ্যারল্ড স্কগিন্স জানান, দমকলকর্মীরা ঘটনাস্থলে যাওয়ার আগেই তারা প্রাণ হারান। দমকল বিভাগের মুখপাত্র ল্যান্স গারল্যান্ড জানান, চার নিহতের মধ্যে দুইজন নির্মাণ শ্রমিক, তারা ক্রেনটির ভেতরেই ছিলেন। আর অপর দুইজন গাড়িতে ছিলেন।

সিয়াটলের মেয়র জেনি ডুরকান জানান, শনিবার ২৫ বছর বয়সী এক মা তার চার মাস বয়সী মেয়েকে নিয়ে একটি গাড়িতে করে যাচ্ছিলেন। ক্রেনটি ভেঙে গাড়ির পেছনের অংশে গিয়ে আঘাত করে। এতে আহত হলেও প্রাণে বেঁচে যান মা ও মেয়ে। তাদের দুইজন এবং ২৮ বছর বয়সী এক তরুণকে হার্বারভিউ মেডিক্যাল সেন্টারে ভর্তি করা হয়। পরে শনিবার রাতে ছাড়া পান মা ও মেয়ে। আর আহত তরুণের অবস্থাও সন্তোষজনক বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। আরেক আহতকে ঘটনাস্থলেই চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

দ্য কিং কাউন্টির মেডিক্যাল পরীক্ষা কার্যালয় থেকে জানানো হয়েছে, সোমবার পর্যন্ত তারা নিহতদের নাম প্রকাশ করবে না।

অ্যামাজন, গুগলসহ অন্যান্য টেক কোম্পানিগুলো সিয়াটলে তাদের প্রতিষ্ঠানকে আরও বিস্তৃত করছে। সিয়াটল শহরে অফিস টাওয়ার ও অ্যাপার্টমেন্ট ভবন নির্মাণে যতগুলো ক্রেন ব্যবহার করা হচ্ছে তার সংখ্যা যুক্তরাষ্ট্রের অন্য যে কোনও শহরের চেয়ে বেশি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com