সংবাদ শিরোনাম :
মেসি না রোনালদো, কে সেরা জানালেন ক্লপ

মেসি না রোনালদো, কে সেরা জানালেন ক্লপ

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  কে সেরা মেসি না রোনালদো? গত এক দশক ধরে বিষয়টি নিয়ে চলছে নানা বিতর্ক। বছরের পর বছর ধরে এ দুজন রেকর্ডের পর রেকর্ড গড়ে যাচ্ছেন। ২০১৯ পর্যন্ত বার্সেলোনার আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি ও পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো সমান পাঁচটি করে ব্যালন ডি’অর জিতে দাঁড়িয়ে ছিলেন একই সমান্তরালে। ২০১৯ সালে ষষ্ঠ ব্যালন ডি’অর জিতে এগিয়ে গেছেন মেসি।

যে মঞ্চে গত বছর মেসি তার ষষ্ঠ ব্যালন ডি’অর পুরস্কার জিতেছেন, একই মঞ্চে ইয়ুর্গেন ক্লপের মাথায় উঠেছে সেরা কোচের মুকুট। এতদিন অবশ্য লিভারপুলের জার্মান কোচ মেসি-রোনালদো বিতর্কে নিজের নামটা জড়াননি। সতর্ক একটা দূরত্ব রক্ষা করে দাঁড়িয়ে ছিলেন নিরপেক্ষ জায়গায়। কিন্তু ফ্রিকিকার্সের ইউটিউব চ্যানেলে ক্লপ সম্প্রতি বলেছেন, রোনালদো অসাধারণ, নিখুঁত একজন ফুটবলার। কিন্তু মেসিকেই বেছে নিচ্ছেন তিনি।

তিনি বলেন, আমি বলবো মেসি। তবে রোনালদোর প্রশংসা আমি এতবার করেছি যে আর বোধ হয় সেটির দরকার নেই। আমার ব্যাখ্যাটা হলো, আমরা দুজনের বিপক্ষেই খেলেছি, দুজনকেই আটকানো প্রায় অসম্ভব। কিন্তু জন্মগতভাবে শারীরিক যোগ্যতা মেসির কম।

লিভারপুল কোচ আরো বলেন, আপনি যদি একজন নিখুঁত খেলোয়াড়ের ছবি আঁকেন, তাহলে রোনালদোর উচ্চতা আপনি বিবেচনায় নেবেন। অনেক উঁচুতে লাফ দেয়া এবং দ্রুত দৌড়ানোর ক্ষমতা দেখেও রোনালদোকে বিবেচনা করবেন। এরপর খেলাটিতে তার দৃষ্টিভঙ্গি একেবারেই নিখুঁত এবং পেশাদার। এর চেয়ে ভালো আর কিছু হতে পারে না। এবার আসুন মেসির ক্ষেত্রে। সে খর্বাকৃতির, কিন্তু সবকিছু এত সহজভাবে করতে পারে যা ভাবা যায় না। আর এ জন্যই মাঠের মধ্যে খেলোয়াড় হিসেবে তাকে আমি বেশি পছন্দ করি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com