মৃত্যু ৮ লাখ ৫৫ হাজার, আক্রান্ত ২ কোটি ৫৬ লাখ

মৃত্যু ৮ লাখ ৫৫ হাজার, আক্রান্ত ২ কোটি ৫৬ লাখ

http://lokaloy24.com

লোকালয় ডেস্কঃ

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৫৬ লাখ ৩৩ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৮ লাখ ৫৫ হাজার।

করোনার সার্বক্ষণিক তথ্য রাখা, জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে বুধবার সকাল পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দুই কোটি ৫৬ লাখ ৫৮ হাজার ৮৪৭ জন।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ৭৩ হাজার ১৭৪ জন আর মৃত্যু হয়েছে ১ লাখ ৮৪ হাজার ৬৪৪ জনের।

করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ব্রাজিলে। সেখানে ৩৯ লাখ ৫০ হাজার ৯৩১ জন করোনায় আক্রান্ত এবং মারা গেছে ১ লাখ ২২ হাজার ৫৯৬ জন।

এছাড়া বুধবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে ভাইরাসটিতে মারা গেছে ৮ লাখ ৫৫ হাজার ৪৪৪ জন। ইতোমধ্যে বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ প্রাণঘাতী ভাইরাস।

তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ভারতে। দেশটিতে ৩৬ লাখ ৯১ হাজার ১৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৬৫ হাজার ২৬৮ জনের।

করোনায় চতুর্থ সর্বোচ্চ আক্রান্ত হয়েছে রাশিয়ায়। দেশটিতে ৯ লাখ ৯৭ হাজার ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনায় মৃত্যু বিবেচনায় রাশিয়া ১২তম। এখন পর্যন্ত সেখানে মারা গেছে ১৭ হাজার ২৫০ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com