মালয়েশিয়ায় সম্রাটের ফ্ল্যাট আছে: দুদক

মালয়েশিয়ায় সম্রাটের ফ্ল্যাট আছে: দুদক

মালয়েশিয়ায় সম্রাটের ফ্ল্যাট আছে: দুদক
মালয়েশিয়ায় সম্রাটের ফ্ল্যাট আছে: দুদক

মালয়েশিয়ার আমপাং তেয়ারাকুন্ড এলাকায় যুবলীগ থেকে বহিষ্কৃত ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের ফ্ল্যাট আছে বলে তথ্য পেয়েছে দুর্নীতি দুমন কমিশন (দুদক)। দেশটির সেকেন্ড হোম প্রকল্পের আওতায় এই ফ্ল্যাট কেনা হয়। মালয়েশিয়ার বিভিন্ন ব্যাংকেও সম্রাটের অ্যাকাউন্ট রয়েছে এবং লেনদেনের প্রমাণও মিলেছে বলে জানিয়েছে দুদক।
দুদকের ঊর্ধ্বতন সূত্র জানায়, সম্রাট ছাড়াও মমিনুল হক সাঈদ, খালেদ মাহমুদ ভূইয়া, লোকমান হোসেন ভূঁইয়া, সফিকুল আলম ফিরোজ, কাজী আনিসুর রহমান, মিজানুর রহমান বকুল, এনামুল হক এনু ও রুপম ভূঁইয়াসহ আরও ৪২ জনের দেশে-বিদেশে, নামে-বেনামে বিপুল পরিমাণ সম্পদের তথ্যও এখন দুদকের হাতে। চিহ্নিত জুয়া ব্যবসায়ীদের মালয়েশিয়া ছাড়াও, থাইল্যান্ড, সিঙ্গাপুর, অস্ট্রেলিয়া, সংযুক্ত আরব আমিরাতসহ বিভিন্ন দেশে অর্থপাচারের পাশাপাশি সম্পদ গড়েছেন বলে প্রাথমিক অনুসন্ধানে নেমে তথ্য পেয়েছে দুদক।

দুদক জানায়, জুয়া ও ক্যাসিনো ব্যবসায়ীদের নিয়ে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই), বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা ইউনিট বিএফআইইউ ও র‌্যাবের গোয়েন্দা ইউনিটের কাছ থেকে তথ্য পেয়েছে দুদক। এছাড়া দুদকের গোয়েন্দা ইউনিটও এ বিষয়ে তথ্য সংগ্রহ করেছে।
এ বিষয়ে জানতে চাইলে দুদক সচিব দিলোয়ার বখত সাংবাদিকদের জানান, অবৈধ জুয়া ও ক্যাসিনো ব্যবসার সঙ্গে জড়িত ৪৩ জনকে প্রাথমিকভাবে চিহ্নিত করা হয়েছে। তাদের অর্জিত সম্পদের বিবরণী নেওয়া হচ্ছে। তারা সঠিকভাবে সম্পদ বিবরণী জমা দিতে না পারেন তাহলে তাদের বিরুদ্ধে অবৈধ অর্জন ও মানি লন্ডারিং আইনে মামলা হতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com