মানুষ এখন ডিজিটাল আতঙ্কে ভুগছে: রিজভী

মানুষ এখন ডিজিটাল আতঙ্কে ভুগছে: রিজভী

মানুষ এখন ডিজিটাল আতঙ্কে ভুগছে: রিজভী
মানুষ এখন ডিজিটাল আতঙ্কে ভুগছে: রিজভী

লোকালয় ডেস্কঃ  বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এখন মানুষ মন খুলে কথা বলতে এবং হাসতেও ভয় পায়। মানুষ এখন ডিজিটাল আতঙ্কে ভুগছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে রিজভী বলেছেন, ‘আপনার নির্বাচনে ভোটারদের কোনো অস্তিত্ব নেই। আপনার অধীনে যত নির্বাচন হয়েছে, তা ভোট ডাকাতি।’

রাজধানী ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আজ সোমবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে রিজভী এ কথা বলেন। রিজভী গতকাল রোববার মাওয়া ও শিবচরের জনসভায় প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্যের প্রতিবাদ জানান।

রিজভী তাঁর বক্তব্যে প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে বলেন, ‘প্রধানমন্ত্রী আজগুবি, উদ্ভট, স্ববিরোধী নানা কথা বলেছেন, যা জাতিকে হতবাকই করেনি, মানুষ মুচকি হেসেছেও। আসলে তিনি তাঁর বক্তব্যে নিজ দলের অনাচারগুলো অন্যের ওপর দায় চাপিয়ে বক্তব্য রেখেছেন।’

রিজভী বলেন, এবারে ক্ষমতায় এসে বিএনপির মন্ত্রী-এমপি থেকে শুরু করে যুবনেতা-ছাত্রনেতাসহ নানা শ্রেণি-পেশার মানুষকে গুম করেছে, যা প্রত্যক্ষভাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকজন দ্বারা সংঘটিত হয়েছে।

বিএনপি নেতা রিজভী বলেন, মানুষ ভুলে যায়নি ১৯৭২ থেকে ৭৫-এ হাজার হাজার প্রগতিশীল নেতা-কর্মীর হত্যার কথা। ভুলে যায়নি প্রথম বিচারবহির্ভূত হত্যার শিকার মুক্তিযোদ্ধা সিরাজ শিকদারের হত্যাকাণ্ড ও এই হত্যাকাণ্ডের পর আস্ফালন। এরপরও কি আপনাদের শান্তির বার্তাবাহক বলতে হবে?

প্রধানমন্ত্রীর সমালোচনা করে রিজভী বলেন, আওয়ামী সরকারের পড়ন্ত বেলায় প্রধানমন্ত্রীর খাপছাড়া বক্তৃতা দৈন্যদশার বহিঃপ্রকাশ। অবৈধ ক্ষমতা ধরে রাখতে শেখ হাসিনার একগুঁয়েমির জন্য রাজনীতির ময়দান শান্ত, নিরাপদ ও সুখময় হয়ে উঠবে না।

গতকালের সভায় প্রধানমন্ত্রী অভিযোগ করেন, তাঁর সরকারের উন্নয়ন সরকারবিরোধী ঐক্য প্রক্রিয়ার সঙ্গে যুক্ত ব্যক্তিদের চোখে পড়ছে না। তিনি বলেন, আজকে বাংলাদেশ ৭ দশমিক ৮৬ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করে সমগ্র বিশ্বে উন্নয়নের রোল মডেল।

রিজভী বর্তমান সরকারের সমালোচনা করে বলেন, আওয়ামী মহাজোট সরকারের হরিলুটের জন্য এখন চালের কেজি ৮০ টাকা হয়েছে, ৫০ টাকা কেজির নিচে কোনো সবজি নেই, তেলের লিটার এখন ১১০ টাকা, সব নিত্যপণ্যের দাম এখন গ্যালাক্সিতে গিয়ে ঠেকেছে। কর ও ট্যাক্সের অস্বাভাবিক বৃদ্ধিতে মানুষের জীবন ওষ্ঠাগত। গ্যাস ও বিদ্যুতের দাম বেড়েছে আলোর গতিতে। এই পরিসংখ্যান তো প্রধানমন্ত্রী তাঁর গতকালের বক্তব্যে উল্লেখ করেননি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com