মাদক সংশ্লিষ্টতায় চাকরিচ্যুত তিন কারারক্ষী, শাস্তি ১৪ জনের

মাদক সংশ্লিষ্টতায় চাকরিচ্যুত তিন কারারক্ষী, শাস্তি ১৪ জনের

মাদক সংশ্লিষ্টতায় চাকরিচ্যুত তিন কারারক্ষী, শাস্তি ১৪ জনের
মাদক সংশ্লিষ্টতায় চাকরিচ্যুত তিন কারারক্ষী, শাস্তি ১৪ জনের

ক্রাইম ডেস্কঃ ইয়াবা সেবনের অভিযোগ প্রমাণিত হওয়ায় তিন কারারক্ষীকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করেছে কারা অধিদফতর। একই সাথে মাদকসহ বিভিন্ন অপরাধে শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে ১৪ কারারক্ষীকে দেশের বিভিন্ন স্থানে বদলি করা হয়েছে।

২৯ মে, মঙ্গলবার কারা অধিদফতরের উপ-মহাপরিদর্শক (ডিআইজি-প্রিজন) তৌহিদুল ইসলাম  বিষয়টি জানিয়েছেন।

তৌহিদুল জানান, ইয়াবা সেবনের দায়ে শরীয়তপুর কারাগারের তিন কারারক্ষীকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করেছে কারা কর্তৃপক্ষ। তারা হলেন কারারক্ষী মো. সালাউদ্দিন, পলাশ হোসেন ও ফারুক হোসেন। আর মাদকের সঙ্গে সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়ায় ১৪ জন কারারক্ষীকে বদলি করা হয়েছে।

‘চাকরিচ্যুত ওই তিনজনের বিরুদ্ধে গত বছরের মার্চ মাসে ইয়াবা সেবনের অভিযোগ পাওয়া যায়। এরপর বিভাগীয় তদন্তে সত্যতার প্রমাণ পাওয়ায় আজ (মঙ্গলবার) তাদের স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়’, বলেন তৌহিদুল।

সারা দেশে আরও ৭০ কারা কর্মকর্তা ও কর্মচারীর  বিরুদ্ধে মাদক সংশ্লিষ্টতার অভিযোগ আছে জানিয়ে ডিআইজি- প্রিজন বলেন, ‘অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত  করা হচ্ছে। তাদেরও অপরাধ প্রমাণিত হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

চলতি মাসে সারা দেশে মাদকের বিরুদ্ধে সাঁড়াশি অভিযানে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী। ১২ মে থেকে শুরু হওয়া এই বন্দুকযুদ্ধে ১১৪ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের বেশির ভাগকেই ‘মাদক ব্যবসায়ী’ হিসেবে দাবি করছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশ।

মাদকবিরোধী অভিযানে কথিত বন্দুকযুদ্ধে প্রতিদিন নিহতের ঘটনায় মানবাধিকার সংগঠন, রাজনৈতিক দলসহ নাগরিক সমাজের প্রতিনিধিরা উদ্বেগ প্রকাশ করেছেন। তারা আইনের আওতায় এনে মাদক ব্যবসায়ী, পাচার ও সরবরাহকারীদের সর্বোচ্চ শাস্তি দেওয়ার কথা বলেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com