মমতার নিরাপত্তা নিশ্চিত করতে আনা হল সাপ-শিকারি!

মমতার নিরাপত্তা নিশ্চিত করতে আনা হল সাপ-শিকারি!

মমতার নিরাপত্তা নিশ্চিত করতে আনা হল সাপ-শিকারি!
মমতার নিরাপত্তা নিশ্চিত করতে আনা হল সাপ-শিকারি!

আন্তর্জাতিক ডেস্ক- ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় কোনও ত্রুটি না রাখতে সাপ-শিকারিদের সভাস্থলে হাজির করা হয়। স্নেক ক্যাচার স্টিক ও সাপ ধরার অন্যান্য জিনিসপত্র নিয়ে হাজির হন সাপ-শিকারিরা

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি চিকিৎসকদের এক অনুষ্ঠানে সাপ নিয়ে তার অস্বস্তির কথা জানানোর পরই নড়েচড়ে বসেছে প্রশাসন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকালে বানতলা চর্মনগরীরতে বিভিন্ন প্রকল্পের শিলান্যাস অনুষ্ঠানে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী ওই অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে সভামঞ্চ ছাড়াও আশপাশে কোনও সাপ আছে কিনা তা খতিয়ে দেখেন সাপ-শিকারিরা। সাপ ধরার জন্য সুন্দরবনের ঝড়খালি থেকে বনদফতরের তিনজন সাপ-শিকারিকে নিয়ে আসা হয়।

সম্প্রতি এসএসকেএম হাসপাতালে চিকিৎসকদের এক অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, প্রচণ্ড গরম ও বর্ষার সময় সাপের উপদ্রব বাড়ে মাঠে-ঘাটে। তিনি ইলিয়ট পার্কে হাঁটতে গিয়ে বেশ কয়েকবার সাপ দেখেছেন বলেও ওই অনুষ্ঠানে জানান। সাপের উপদ্রবে তিনি ওই পার্কে হাঁটা বন্ধ করে দিয়েছেন বলেও জানান মমতা।

এদিন মুখ্যমন্ত্রী বানতলা চর্মনগরীর যে জায়গায় অনুষ্ঠানে উপস্থিত হন, সেই এলাকায় মাঠের মধ্যে বড়বড় ঘাস ও আশপাশে অনেক ঝোপঝাড় রয়েছে। আর তাই কোনও ঝুঁকি নিতে চায়নি প্রশাসন।

দক্ষিণ ২৪ পরগনা জেলার সুন্দরবনসহ এইসব এলাকায় কেউটে, গোখরো, কালাচ, চন্দ্রবোড়াসহ বিভিন্ন ধরনের সাপের উৎপাত রয়েছে। তাই মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় কোন ত্রুটি না রাখতে এদিন সাপ-শিকারিদের হাজির করানো হয়। স্নেক ক্যাচার স্টিক ও সাপ ধরার অন্যান্য জিনিসপত্র নিয়ে হাজির হন সাপ-শিকারিরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com