মন্ত্রীদের নির্দেশেই গাড়ি বন্ধ রয়েছে : রিজভী

মন্ত্রীদের নির্দেশেই গাড়ি বন্ধ রয়েছে : রিজভী

অনলাইন ডেস্ক : শিক্ষার্থীদের দাবিগুলোকে অগ্রাহ্য করার অংশ হিসেবেই মন্ত্রীদের নির্দেশে মালিক-শ্রমিকরা সারা দেশে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার বেলা সোয়া ১১টার দিকে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

এ সময় তিনি দেশ পরিচালনায় লাইসেন্সহীন সরকারের পদত্যাগ ও জবাবদিহিমূলক সরকার প্রতিষ্ঠা করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

রিজভী বলেন, কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনের যৌক্তিক দাবিগুলোকে অগ্রাহ্য করার জন্যই মন্ত্রীদের নির্দেশে গণপরিবহন বন্ধ রাখা হয়েছে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন— নিরাপত্তার জন্য পরিবহন মালিকরা বাস রাস্তায় নামাচ্ছেন না।

‘অথচ গতকাল বৃহস্পতিবার কোমলমতি শিক্ষার্থীরা গাড়ি চলতে বাধার সৃষ্টি করেনি, বরং তারা সুশৃঙ্খলভাবে গাড়ি চলতে সহায়তা করেছে। তারা গাড়ি ও চালকদের লাইসেন্স আছে কিনা, সেটি চেক করেছে। সেখানে মন্ত্রী-এমপি, আইনশৃঙ্খলা বাহিনী কারও গাড়ির কাগজপত্র নেই। এটি জাতির জন্য লজ্জার।’

বিএনপির এ নেতা বলেন, শুধু পরিবহন সেক্টর নয়, দেশের সব সেক্টরে ভোটারবিহীন সরকার ব্যর্থ হয়েছে। ফলে বিএনপির পক্ষ থেকে সরকারের পদত্যাগ দাবি আজ গণদাবিতে পরিণত হয়েছে।

তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে নাশকতার আশঙ্কা করে বক্তব্য দেয়ার পর পরই তাদের ওপর পুলিশ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা আক্রমণ করেছে। এসব দেখে সুস্পষ্ট হয়ে উঠছে, স্বরাষ্ট্রমন্ত্রীর স্যাবোটাজের বক্তব্য মূলত সরকারি নাশকতারই ইঙ্গিত।

রিজভী প্রশ্ন রেখে বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী গত পরশু বলেছেন— শিক্ষার্থীদের সব দাবি মেনে নিয়েছে সরকার। তার পরও বৃহস্পতিবার শিক্ষার্থীরা মাঠে কেন? কারণ এই কোমলমতি শিক্ষার্থীরাও এই সরকারকে বিশ্বাস করে না।

এ সময় রিজভী দেশের সবচেয়ে বড় সমস্যাটি জনগণের সামনে তুলে ধরার জন্য স্কুল-কলেজ পড়ুয়া কিশোর-কিশোরীদের অভিনন্দন জানান।

তিনি আশা প্রকাশ করেন, শিক্ষার্থীরা অপশাসন, দুঃশাসন ও অব্যবস্থাপনার বিরুদ্ধে অভূতপূর্ব আন্দোলন গড়ে তুলেছে। শিশু-কিশোররা মাত্র দুদিনে সব সেক্টরে যে শৃঙ্খলার নজির স্থাপন করেছে, তাতে আমরা আশাবাদী, সুশাসন ও গণতন্ত্র কায়েম করা গেলে খুব অল্প সময়ের মধ্যে বাংলাদেশকেও ইতিবাচক পথে পরিচালনা করা যাবে।

সড়ক দুর্ঘটনায় মানুষের মৃত্যু নিয়ে হাসি-তামাশা ও পরিবহন সেক্টরে অরাজকতা সৃষ্টিকারী নৌপরিবহনমন্ত্রীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিও জানান রিজভী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com