সংবাদ শিরোনাম :
শায়েস্তাগঞ্জে বাস-টমটমের মুখোমুখি সংঘর্ষে নিহত এক। হবিগঞ্জে মেয়র প্রার্থী মিজানের কর্মীদের হয়রানীর অভিযোগ করোনায় মৃত স্বজনহীন ব্যক্তির পাশে দাঁড়ানো মানবপ্রেমিকদের সংবর্ধনা জানালো পুনাক। নবীগঞ্জে দুই গ্রামবাসীর সংঘর্ষ, অর্ধশতাধিক আহত।। শায়েস্তাগঞ্জে গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ী গ্রেপ্তার। শায়েস্তাগঞ্জে স্কুল ছাত্র তানভীর হত্যার প্রতিবাদে শোকসভা কেন্দ্রীয় পুলিশ হাসপাতালকে আন্তর্জাতিক মানে উন্নীত করা হচ্ছে : আইজিপি। বিদ্রোহীদের জন্য আওয়ামী লীগের দরজা চিরতরে বন্ধ। নানক। কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যায় জড়িতদের গ্রেফতার করে ফাঁসির দাবীতে  গোবিন্দগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত। হবিগঞ্জের বানিয়াচঙ্গে সার্কেল ডে অনুষ্ঠিত।
মন্ট্রিল কনভেনশন অনুসমর্থন করা হবে: বিমানমন্ত্রী

মন্ট্রিল কনভেনশন অনুসমর্থন করা হবে: বিমানমন্ত্রী

মন্ট্রিল কনভেনশন অনুসমর্থন করা হবে: বিমানমন্ত্রী
মন্ট্রিল কনভেনশন অনুসমর্থন করা হবে: বিমানমন্ত্রী

লোকালয় ডেস্কঃ মন্টিল কনভেনশন রেটিফিকেশন (অনুসমর্থন) করা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল। বুধবার সকালে সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রীর সঙ্গে ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশনের (আইএটিএর) এশিয়া-প্যাসিফিক অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট কনরাড ক্লিফোর্ডের মধ্যে অনুষ্ঠিত বৈঠকে তিনি এসব কথা বলেন।

এ সময় কনরাড ক্লিফোর্ড বলেন,  ‘মন্ট্রিল কনভেনশন রেটিফিকেশন এখন সময়ের দাবি। বাংলাদেশ যদি মন্ট্রিল কনভেনশন রেটিফিকেশন করতো, তাহলে সম্প্রতি ইউএস বাংলার দুর্ঘটনায় হতাতদের  প্রত্যেকে ২৫ হাজার হাজার ডলার,  প্রতি কেজি ব্যাগেজের জন্য ২৫ ডলার এবং কার্গো কেজি প্রতি ২৫ ডলার পেতেন। কিন্তু বাংলাদেশ এখনও মন্ট্রিল কনভেনশন রেটিফিকেশন না করায় বিমান দুর্ঘটনায় হতাহত যাত্রীরা ক্ষতিপূরণ পাবে ওয়ারশ কনভেনশন অনুযায়ী। যা অনেক কম। সারা বিশ্বে এভিয়েশন খাতের সেফটি ও সিকিউরিটির (ডেথ, ইনজুরি, ডিলে, ডেমেজ, লস) ক্ষেত্রে মন্ট্রিল কনভেনশন ৯৯  কার্যকর অপরিহার্য হয়ে পড়েছে।’

জবাবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ ইতোমধ্যে মন্ট্রিল কনভেনশনে স্বাক্ষর করেছে। এর রেটিফিকেশন প্রক্রিয়া আইন মন্ত্রণালয়ে ভেটিংয়ের জন্য প্রেরণ করা হয়েছে। সম্প্রতি ইন্টারন্যাশনাল সিভিল এভিয়েশন অর্গানাইজেশনের (আইকা) এর ইনস্পেকশনে বাংলাদেশ ৭৭ দশমিক ৪৭ নম্বর অর্জন করেছে,  যা এই অঞ্চলে সর্বোচ্চ।’  তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের ক্যাটাগরি-১ উন্নীত হওয়ার ক্ষেত্রে আইএটিএর সহযোগিতা কামনা করেন।

এ সময় আএটিএ’র রিজিওনাল ম্যানেজার আজহার আজহারি, এভিয়েশন সলিউশন ম্যানেজার পারভেজ এন ইব্রাহিম উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com