ভেড়ামারায় অটোরিকশাচালক ৫দিন নিখোঁজ হওয়ার ঘটনায় মানববন্ধন

ভেড়ামারায় অটোরিকশাচালক ৫দিন নিখোঁজ হওয়ার ঘটনায় মানববন্ধন

আল-মাহাদী, কুষ্টিয়া: কুষ্টিয়ার ভেড়ামারার অটোরিকশা চালক শেরেকুল ৫দিন নিখোঁজ হওয়ার ঘটনায় গতকাল সোমবার বেলা ১১টার সময় ভেড়ামারা প্রেসক্লাবের সামনে অটোরিকশা চালক সমিতি বিশাল এক মানববন্ধন র্কমসূচি পালন করে। উল্লেখ্য, গত ২৮ ডিসেম্বর শেরেকুল ইসলাম (২২) তার অটো বাইকে অজ্ঞাত কয়েক জন যাত্রীকে নিয়ে নাটোর বাঘা মসজিদে ভাড়া নিয়ে যায়। সেখানে পৌছায়ে তার চাচাতো ভাই আকুলের সাথে কথা বলে।

সে জানায় জুম্মার নামাজ শেষ করে ভেড়ামারায় রওনা দিবেন। ওই দিন সে আর বাড়ি ফেরেনি। ৫দিন অতিবাহিত হলো, সে আজও অবদী বাড়ি ফেরেনি। অবিলম্বে অটোচালক শেরেকুল কে উদ্ধারের দাবী করে মানববন্ধনে বক্তব্য রাখেন, ভেড়ামারা ধরমপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুল আজিজ।

সম্মিলিত সামাজিক আন্দোলনের কুষ্টিয়া জেলা শাখার অন্যতম নেতা মনোয়ার হোসেন মারুফ, ভেড়ামারা অটোরিকশা চালক সমিতির অন্যতম নেতা মুন্না বিশিষ্ট্য নেতৃবর্গ ও সামাজিক গন্যমান্য ব্যক্তিগন বক্তব্য রাখেন।

বক্তাগণ বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে অটোরিকশা চালক শেরেকুল কে মৃত অথবা জীবিত উদ্ধারের জন্য প্রশাসনের প্রতি আল্টিমেটাম দেন। উল্লেখ্য, ইতিপূর্বে ভেড়ামারায় বেশ কয়েকজন অটোরিকশা চালক বিভিন্ন স্থানে গমন করে আর জীবিত ফিরে আসতে পারেননি।

বিভিন্ন ক্ষেত্রে দেখা গেছে অটোরিক্সা ছিনতাইয়ের উদ্দেশ্যে ছিনতাইকারী চক্র অটোরিকশা চালককে পথিমধ্যে হত্যা করে তার অটোরিকশা ছিনিয়ে নিয়ে যায়। অতীতের ঘটনাগুলোর বিষয়ে ভেড়ামারা থানায় মামলা হয়েছে এবং অনেক মামলার অভিযোগপত্র জমা পড়েছে এবং ছিনতাইকারী খুনী আসামিরা পুলিশের হাতে আটক হয়েছে ও কারাবরণ করছে। এর মধ্যেই গত ২৮ ডিসেম্বর শেরেকুল নিখোঁজ এর মত উদ্বেগজনক ঘটনাটি ঘটলো। অটোরিকশাচালক শেরেকুল নিখোঁজের ঘটনাটি এলাকাবাসীর মধ্যে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

ভেড়ামারার হালিমা বেগম একাডেমিতে বিনামূল্যে বই বিতরণ

জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এবং ভেড়ামারা হালিমা বেগম একাডেমি মাধ্যমিক শাখার ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল আলিম স্বপন বলেছেন, বাংলাদেশের ১ম থেকে ১০ম শ্রেনি পর্যন্ত বিনা মূল্যে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ এক বিরল ঘটনা।

তিনি গতকাল ১ জানুয়ারি ২০১৮ সনের বই উৎসব উপলক্ষ্যে ভেড়ামারা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত হালিমা বেগম একাডেমির বই বিরতণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। হালিমা বেগম একাডেমির কে.জি শাখার সহ-সভাপতি মোঃ শফিকুল ইসলাম ডাবল’র সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন,,ভেড়ামারা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবু সালেক।

বক্তব্য রাখেন, কমিটির সদস্য মোঃ মুকুল মালিথা, সিরাজুল ইসলাম, শাহীনুল ইসলাম একাডেমির প্রধান শিক্ষক মোঃ ওমর আলি সহ-শিক্ষক মোঃ সামসুল রহমান প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে বিনা মূল্যে বই বিতরনের মাধ্যমে ধনী গরিব সবার মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দেওয়া। তিনি শিক্ষার্থীদের পুথিগত শিক্ষার পাশাপাশি উত্তম, নৈতিকতা শিক্ষা ও অর্জন করার পরামর্শ দেন।

অনুষ্ঠান শেষে মেহমানদ্বয় শিক্ষার্থীদের মাঝে নতুন বছরের বই তুলে দেন। এর পূর্বে একাডেমির মাধ্যমিক শাখায়ও এক অনুষ্ঠানের মাধ্যমে বই বিতরণ উৎসবে শিক্ষার্থীদের হাতে নতুন বছরের বই প্রদান করেন।

হিমু পরিবহণ কুষ্টিয়ার আয়োজনে অনুষ্ঠিত হলো ফিরে দেখা -২০১৭

হিমু পরিবহণ কুষ্টিয়া তাদের সারাবছরের কর্মকান্ডের রিভিউ নিয়ে ভিন্নধর্মী একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে। এবারে তারা কুষ্টিয়া সার্কিট হাউজ সংলগ্ন উদয় মা ও শিশু পুনর্বাসন কেন্দ্রে তাদের অনুষ্ঠানটির আয়োজন করে। যেখানে ২৫ জন মায়ের সাথে তারা দুপুরে রান্না করে ও খাবার খায়।

তাদের অতীত ও বর্তমান অবস্থা সম্পর্কে খোঁজ খবর নেয়। এই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট পাখি গবেষক ও কুষ্টিয়া বার্ড ক্লাবের সভাপতি এস. আই. সোহেল, কম্পিউটার স্পেস ইন্সটিটিউট এর প্রতিষ্ঠাতা মোঃ জাহিদুল ইসলাম রনি, বিশিষ্ট সাংবাদিক এস.এম.আবু ওবাইদা-আল-মাহদী, সাংবাদিক হেলাল উদ্দিন, মানুষ মানুষের জন্য সংগঠনের সভাপতি শাহবুদ্দিন মিলন, মা ও শিশু পুনর্বাসন কেন্দ্রের সভাপতি ইফতেখার হোসেন মিঠু সহ আরো অনেকে।

অতিথিগণ ২০১৭ সালের কর্মঠ হেল্পারদের হাতে পুরস্কার তুলে দেন। এবারের বেষ্ট লিডার নির্বাচিত হন আকাশ আহমেদ, হেল্পার অফ দ্যা ইয়ার ইয়াসিন পারভেজ পরশ ও সেরা সমন্বয়ক হন আশাবুল জিম।

এছাড়া বেস্ট ভলান্টিয়ার সোহান, শুভ, সাগর রাফিদ। ইভেন্ট হেল্পার জয়, তানভীর, অপুর্ব, তারিকুল, শিশির, সাকিব। অনলাইন এক্টিভিস্ট তামিম, নাঈম। সর্ব্বোচ উপস্থিতি সোহাগ। সেরা পাঠক জান্নাত। কৃতজ্ঞতা স্মারক মিম, মিতু। উল্লেখ্য, হিমু পরিবহণ হুমায়ুন আহমেদ স্যারের ভক্তদের সংগঠন। এরা সারাদেশ ব্যাপী ক্যান্সার এওয়ারনেস নিয়ে কাজ করে থাকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com