ভোট হবে, হাসিনাকে ক্ষমতায় রেখে নয়: গয়েশ্বর

ভোট হবে, হাসিনাকে ক্ষমতায় রেখে নয়: গয়েশ্বর

ভোট হবে, হাসিনাকে ক্ষমতায় রেখে নয়: গয়েশ্বর
ভোট হবে, হাসিনাকে ক্ষমতায় রেখে নয়: গয়েশ্বর

রাজশাহী মাদ্রাসা মাঠ থেকে: ঐক্যফ্রন্টের সাত দফায় প্রধানমন্ত্রী বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছেন মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিভিন্ন চিন্তাধারার মানুষ কেন এক মঞ্চে? দেশের ঘটনা কী? আজকে গণতন্ত্র নিখোঁজ।

শুক্রবার (০৯ নভেম্বর) বিকেলে রাজশাহীর মাদ্রাসা মাঠে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত জনসভায় এসব কথা বলেন তিনি।

এদিন দুপুর আড়াইটার দিকে জনসভা শুরু হয়। এতে সভাপতিত্ব করছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঐক্যফ্রন্টের রাজশাহী সমন্বয়ক মিজানুর রহমান মিনু।

জনসভায় উপস্থিত জনতার উদ্দেশে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আপনারা কি বিশ্বাস করেন শেখ হাসিনার নেতৃত্বে কোনো সুষ্ঠু নির্বাচন হবে? আজকে আপসহীন নেত্রী কারাগারে। তাকে কারাগারে রেখে আপনারা নির্বাচনে যাবেন? সাত দফা না মানলে আপনারা নির্বাচনে যাবেন?

তিনি আরো বলেন, প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার অধীনে নির্বাচন, শেখ হাসিনাকে রেখে নির্বাচন, সেই নির্বাচনে আপনারা ভোট দিতে পারবেন? শেখ হাসিনার অধীনে নির্বাচনে গেলে শেখ হাসিনা আজীবন প্রধানমন্ত্রী আর খালেদা জিয়া আজীবন জেলখানায়। তারেক রহমান দেশে ফিরতে পারবেন না।

শেখ হাসিনা বলেছেন গ্রেফতার হবে না কিন্তু পুলিশ বসে নেই মন্তব্য করে বিএনপির এই নেতা আরো বলেন, সকল শ্রেণি-পেশার মানুষকে আহ্বান করবো গণতান্ত্রিক আন্দোলনে যোগ দিন। জাতীয় নেতৃবৃন্দকে বলবো জনগণের মনের ভাব বুঝে সিদ্ধান্ত নেবেন। যদি সিদ্ধান্ত নিতে ভুল করেন তাহলে জনগণ আপনাদের ক্ষমা করবে না। শেখ হাসিনাকে নামান, নুরুল হুদাকে নামান, নিরপেক্ষ নির্বাচন চান। দেশে একদিন অবশ্যই গণতন্ত্রের উৎসবের ভোট হবে তবে শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে নয়।

জনসভা মঙ্গে উপস্থিত রয়েছেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

এছাড়াও গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত-উল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, খালেদা জিয়ার উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরীর এ্যানি, নির্বাহী সদস্য দেবাশীষ রায় মধু, চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সাবেক সংসদ সদস্য হারুনুর রশিদসহ স্থানীয় নেতারা মঞ্চে উপস্থিত রয়েছেন।

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি আদায়ে নবগঠিত জোট জাতীয় ঐক্যফ্রন্টের এটি চতুর্থ জনসভা। এর আগে ৬ অক্টোবর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করে জাতীয় ঐক্যফ্রন্ট। তার আগে ২৪ অক্টোবর সিলেটে ও ২৭ অক্টোবর চট্টগ্রামে জনসভা করেছে ডা. কামাল হোসেনে নেতৃত্বে গঠিত জাতীয় ঐক্যফ্রন্ট।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com