ভূয়া চিকিৎসক শাওনের ২০ নারীর সঙ্গে প্রেম

ভূয়া চিকিৎসক শাওনের ২০ নারীর সঙ্গে প্রেম

লোকালয় ডেস্কঃ

সামাজিক যোগাযোগ মাধ্যমে চিকিৎসক পরিচয়ে বন্ধু হওয়ার অনুরোধ। রিকোয়েস্ট গ্রহণ করলেই প্রেমের ফাঁদে ফেলেন তিনি। একপর্যায়ে বিয়ের কথা-বার্তা চলাকালে কানাডা থেকে স্কলারশিপ পাওয়া গেছে বলে জানানো হয় প্রেমিকা ও তার পরিবারকে। এর সঙ্গে এ বিষয়টিও উপলব্ধি করানো হয় দ্রুতই যেতে হবে নয়লে হারাতে হবে সুযোগ, এমনকি সেখানে যাওয়ার সামর্থ নেই এমনটিও ইংগিত দেয়া হয়। হবু জামাইয়ের এমন সুযোগ হারাতে হবে ভেবেই সহজেই টাকা দিয়ে দেয় ভিকটিমের পরিবার। এমতাবস্থায় বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রীর অভিযোগের ভিত্তিতে আমরা তাকে গ্রেপ্তারে সমর্থ হই। এখনও ২০ জন নারীর সঙ্গে ফেসবুকে তার প্রেমের সম্পর্ক রয়েছে বলে প্রাথমিকভাবে প্রমাণ মিলেছে।

ফেসবুকে ভূয়া চিকিৎসক সেজে মোহাম্মদ মিজানুর রহমান ওরফে শাওন নামে এক প্রতারককে সোমবার (২৮ সেপ্টেম্বর)  রাজশাহী থেকে গ্রেপ্তারে বিষয়ে এসব কথা বলেন সিআইডি সাইবার মনিটরিং সেলের অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ মাহমুদুল ইসলাম তালুকদার। তিনি বলেন, রাজশাহী মেডিকেলের ইন্টার্ন চিকিৎসক পরিচয় দিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রীকে ফাঁদে ফেলেন শাওন। বিয়ের কথা-বার্তা চলার সময় নানা কথা বলে ধাপে-ধাপে আড়াই লাখ টাকা নেয়। পরবর্তীতে যোগাযোগের যাবতীয় মাধ্যম ব্লক করে দেন প্রতারক শাওন। ভিকটিম ও তার পরিবার বিভিন্ন মাধ্যমে খোঁজ খবর নিয়ে বুঝতে পারেন তারা প্রতারিত হয়েছে।

গত ২৭ সেপ্টেম্বর পল্টন মডেল থানার মামলা করে ভিকটিমের বাবা। পরে মামলাটি সিআইডির সাইবার পুলিশ সেন্টারে তদন্তের জন্য আসে। এরই ধারাবাহিকতায় অনুসন্ধান চালানোর এক পর্যায়ে শাওনকে গ্রেপ্তারে সমর্থ হই আমরা। সে সময় তার কাছে থেকে প্রতারণার কাজে ব্যবহৃত এপ্রন, দুটি মোবাইল সেট, চারটি সিম কার্ড ও চারটি ভুয়া ফেসবুক আইডির সন্ধান মিলে। চারটি আইডির তিনটিই বিভিন্ন জায়গার চিকিৎসক পরিচয় দিয়ে খোলা হয়েছে। যেখানে ওই ভিকটিম ছাড়াও আরো অনেক ভিকটিমের সঙ্গে প্রতারক শাওনের সঙ্গে যোগাযোগের তথ্য পাওয়া গিয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের ও তার ডিভাইস পরীক্ষা করে অভিযোগের সঙ্গে সংশ্লিষ্ট সকল তথ্য-প্রমাণ পাওয়া গিয়েছে।

তিনি আলাদা-আলাদা চিকিৎসকের ভুয়া ফেসবুক আইডি তৈরি করে বিভিন্ন মেয়েদের সঙ্গে প্রেমের সম্পর্ক স্থাপন করে। পরবর্তীতে তাদের কাছ থেকে টাকা-পয়সা হাতিয়ে নেয়। প্রতারনার মাধ্যম হিসেবে তিনি বিয়ে ছাড়াও বিভিন্ন ব্যক্তিগত ছবি ব্যবহার করে ব্লাকমেইলিং, চাকুরি দেয়ার কথা বলেও টাকা নেয়ার তথ্য পাওয়া গেছে।

এসএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com