ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট আর কতদিন চলবে

ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট আর কতদিন চলবে

ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট আর কতদিন চলবে
ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট আর কতদিন চলবে

আল-আমিন আহমেদ জীবন: এখন সারা দেশে ফেসবুক আইডি নিয়ে যে প্রতারণা  তা কি চলতেই থাকবে? এই যুগের ছেলেরা অল্প বয়সে মোবাইল ফোন ব্যাবহার করে  আবার অনেক সময় তারা ভুয়া ফেসবুক একাউন্ট খুলে নিজে ব্যাবহার করে থাকে।  তাদের ভুয়া আইডি  কমপক্ষেও ৭ থেকে ৯ টি ফেসবুক  আইডি  ব্যাবহার করে থাকে।  এবং তার পাশাপাশি , মেয়েদের নাম দিয়ে আইডি খুলে অনেক ছেলেরা  অনেক মানুষের কাছে টাকা চেয়ে বসে তারা এবং টাকা নিতেছে  এবং তার সঙ্গে সঙ্গে  অনেক মানুষের সাথে প্রতারণা করে ভুয়া ফেসবুক আইডি দিয়ে ।
আমার প্রশ্ন হলো যে  বাংলাদেশে  এমন আইন করা হউক ১৮ অথবা ২০ বছরের নিচে ফেসবুক  ব্যাবহার করা নিষেধ
‘যেমন ভোটার আইডি কার্ড চাড়া সিম যেমন ক্রয় করা  যায় না ঠিক তেমনি করে ফেসবুক একাউন্ট  খুলতে চাইলে  ভোটার আইডি কার্ড চাড়া যেন ফেসবুক আইডি খোলা না  হয়। তাহলে দেখা যাবে  এক জনের নামে  এক আইডি থাকবে তাতে নতুন করে আর যন্তনা সৃষ্টি হবে না ।

পৃথিবীতে অনেক মানুষ আছে যে তারা ফেসবুক চাড়া  তারা কিছুই বুঝে না দিনে এবং রাতে ২৪ ঘন্টা পরে থাকে  ফেসবুকে  এতো কম বয়সেই তাদের ফেসবুক নিয়ে  চিন্তা । পড়াশোনা , বাদ দিয়ে ফেক আইডি নিয়ে ব্যস্ত থাকে তাদের কি কখন এই স্বভাব পরিবর্তন হবে না । অনেক আগে যখন  কিছু  মানুষে ফেসবুক ব্যাবহার করতেন , তখন  অনেক  মানুষে ভাবতো যে ফেসবুক না জানি কত যে কঠিন ৷ অ্যাকাউন্ট খোলা  তখন কিন্তু আমার মনে হয় ১০০ জনের মাঝে ৩০ জনে ফেসবুক , ব্যাবহার করিতেন
আবার অনেক মানুষে মনে করিত যে “ভোটার আইডি কার্ড চাড়া ফেসবুক অ্যাকাউন্ট খোলা  যাবে  না” তখন  কিন্তু মানুষে  সব কিছু যানতো না তাই তো ভুয়া , ফেসবুক আইডি  ছিল না ।  কারন হলো এখন সব , মানুষে নেট বুঝে তাই তো ফেসবুক নিয়ে তাদের চিন্তা কিভাবেই , কারো নাম দিয়ে ফেসবুক  অ্যাকাউন্ট খুলবে কার । সাথে মেয়ে সেজে চ্যাট , করবে  আবার টাকা  পয়সা চেয়ে থাকবে?  এটাই হলো  তাদের আসল কাজ যদি এমন নিয়ম করা হইতো । একজনের নামে  একটি একাউন্ট  খোলা যায়।  নাম এবং ঠিকানা সঠিক না হলে একাউন্ট  চালু  হইতো না ।
তাহলে দেখতেন  নিজের নামে একটি  আইডি থাকতো । অন্যদের নামে আইডি খোলার তাদের মনে কোন ধরনের চিন্তা থাকতো না ।  অনেক সময় আবার কেউ কেউ অন্য কারো নামে ফেসবুক আইডি খুলে খারাপ ছবি আপলোড  করে কিন্তু যে  অ্যাকাউন্ট , খুলে তার কোন ,  খোঁজ খবর নেই পরে দেখা যায় যে  ব্যক্তির  নামে ফেসবুক  অ্যাকাউন্ট সেই ব্যক্তি ফেসবুক বিষয়ে  কিছুই জানে না সেই বরং থাকে ফাঁসানোর জন্য এই কাজটি করা হয়  তাহলে আমরা খুব  টেনশন করে , থাকি কি ভাবে  ফেসবুক অ্যাকাউন্টি নষ্ট করা যায় অনেক চেষ্টা করার পরেও  আমরা কোন কিছুই করতে পারি না । সঠিক সাহায্য পেতে হলে আইনের সাহায্য নিতে  হবে  আমাদের
অনেক সাধারণ  মানুষ আছে যে তারা ফেসবুক বিষয়ে তারা কিছুই বুজেনা বরং তাঁরাই  ফেঁসে যায়  তাই আজ থেকে।  নিজের নামে ফেসবুক আইডি নিজেই ব্যাবহার করবো । কারো নামে ভুয়া  আইডি খুলবো না  কারন হলো যে একজন মানুষকে আপুনি যদি  বিপদে ফেলেন সেই বিপদটা  আপনার  জন্যই থাকবে?
তাই আজ থেকে আমরা সবাই নিজের ফেসবুক
একাউন্ট
নিজেই  ব্যাবহার  করি কারো , ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট থেকে নিজেকে দুরে রাখি ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com