সংবাদ শিরোনাম :
ভিসা ছাড়াই চীন যেতে পারবে বাংলাদেশিরা

ভিসা ছাড়াই চীন যেতে পারবে বাংলাদেশিরা

নিজস্ব প্রতিবেদক: এখন থেকে ভিসা ছাড়াই চীন যেতে পারবে বাংলাদেশিরা। চীনের বিমাবন্দরে নামার পর অন অ্যারাইভাল ভিসা দেয়া হবে সবাইকে। চীনের জননিরাপত্তা বিষয়ক মন্ত্রী ঝাও কেঝির সঙ্গে বৈঠক শেষে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের এ কথা জানান।

 

আসাদুজ্জামান খান কামাল জানান, সচিবালয়ে অনুষ্ঠিত দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে চীনের জননিরাপত্তা বিষয়ক মন্ত্রী ঝাও কেঝি বাংলাদেশিদের অন অ্যারাইভাল ভিসা দেয়ার ব্যাপারে আশ্বাস দিয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চীন বাংলাদেশের সব নাগরিকদের অনঅ্যারাইভাল ভিসা দেয়ার কথা বলে গেছে। আমাদের ট্যুরিস্ট, আমাদের ব্যবসায়ী যদি সময়ের অভাবে ভিসা না নিয়ে যেতে পারেন তাহলে সেখানে গেলে তাদের অনঅ্যারাইভাল ভিসা দেবে।

কবে থেকে এই সুবিধা পাওয়া যাবে জানতে চাইলে মন্ত্রী বলেন, তারা আলাপ করে গেছেন, পরবর্তীতে সময়ে তারা ব্যবস্থা নেবেন বলে আমাদের সঙ্গে কথা হয়েছে। পরবর্তীতে এ বিষয়ে তারা ঘোষণা দেবেন।

উল্লেখ্য, শুক্রবার সকাল ১০টায় সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ ও চীনের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বাংলাদেশের পক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও অধীনস্থ সংস্থা প্রধানরা উপস্থিত ছিলেন। চীনের পক্ষে ছিলেন ঝাও কেঝির নেতৃত্বে দেশটির ২৪ সদস্যের প্রতিনিধি দল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com