ভিক্ষুকমুক্ত বাংলাদেশ গড়ে তোলা হবে: সমাজকল্যাণমন্ত্রী

ভিক্ষুকমুক্ত বাংলাদেশ গড়ে তোলা হবে: সমাজকল্যাণমন্ত্রী

ভিক্ষুকমুক্ত বাংলাদেশ গড়ে তোলা হবে: সমাজকল্যাণমন্ত্রী
ভিক্ষুকমুক্ত বাংলাদেশ গড়ে তোলা হবে: সমাজকল্যাণমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ  বলেছেন, ভিক্ষুকমুক্ত স্বনির্ভর বাংলাদেশ গড়ে তোলা হবে।

বুধবার রাজধানীতে জাতীয় সমাজকল্যাণ পরিষদের ৪৪তম পরিষদ সভায় তিনি এ কথা বলেন।

সমাজকল্যাণমন্ত্রী বলেন, বাংলাদেশে গত ১০ বছরের বিষ্ময়কর উন্নয়ন দেখে এক সময়ের তলাবিহীন ঝুড়ি বলা দেশগুলো এখন কথা বলার ভাষা হারিয়ে ফেলেছে। দেশে এখন কোথাও মঙ্গা নেই। ক্ষুধা বা দারিদ্র্যের কারণে দেশের কোথাও একটি মানুষও মারা যায়নি। আগে দরিদ্র মানুষেরা মানুষের বাড়িতে কাজের জন্য বসে থাকতো, এখন বাসায় কাজ করার জন্য বিজ্ঞাপন দিয়েও মানুষ পাওয়া যায় না। দেশের কিছু এলাকায় কিছু মানুষ এখনো ভিক্ষাবৃত্তির সাথে যুক্ত আছে সত্য, তবে এই ভিক্ষুকরা দরিদ্রের কারণে ভিক্ষুক নয়। এরা ভিক্ষাকে ব্যবসায়িক পেশা হিসেবে বেছে নিয়েছে। ঢাকার গুলশান, এয়ারপোর্ট, ধানমন্ডি, বেইলি রোডসহ বিদেশি পর্যটন এলাকায় আমরা ভিক্ষুকমুক্ত করেছি। শিঘ্রই পুরো দেশকেই ভিক্ষুকমুক্ত করা হবে।

সমাজকল্যাণমন্ত্রী বলেন, নতুন মন্ত্রিসভা গঠনের মধ্য দিয়ে দেশকে নতুনভাবে সাজিয়ে তোলার নতুন বার্তা প্রেরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সামাজিক নিরাপত্তা বেস্টনির মাধ্যমে প্রতিটি পিছিয়ে থাকা মানুষকে সমাজের মূল স্রোতধারায় নিয়ে আসতে হবে।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের বাজেট আগের থেকে প্রায় দ্বিগুণ করা হয়েছে। এখন আমাদের কাজ হবে পিছিয়ে থাকা জনগোষ্ঠীকে সমাজের মূলস্রোতধারায় ফিরিয়ে নিয়ে আসা এবং তাদের জন্য কর্মসংস্থান করা।

জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সচিব এটিএম নাসির মিয়ার উপস্থাপনায় ও সমাজকল্যাণ সিনিয়র সচিব জুয়েনা আজিজের সভাপতিত্বে সভায় দেশের বিভিন্ন এলাকা থেকে আগত সদস্যরা বক্তব্য রাখেন। সভায় ‘নারী ঐক্য পরিষদ’ নামে একটি প্রতিষ্ঠানকে জাতীয় পরিষদের স্বীকৃতি দেওয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com