ভারতে নির্বাচনের পর আবারও শান্তি আলোচনার প্রস্তাব: ইমরান

ভারতে নির্বাচনের পর আবারও শান্তি আলোচনার প্রস্তাব: ইমরান

ভারতে নির্বাচনের পর আবারও শান্তি আলোচনার প্রস্তাব: ইমরান
ভারতে নির্বাচনের পর আবারও শান্তি আলোচনার প্রস্তাব: ইমরান

আন্তর্জাতিক ডেস্কঃ  ভারতের আগামী লোকসভা নির্বাচনের পর আবারও শান্তি প্রক্রিয়া চালু করতে পাকিস্তান উদ্যোগ নেবে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

২৩ অক্টোবর, মঙ্গলবার সৌদি আরবের রিয়াদ সফরে গিয়ে এ মন্তব্য করেন তিনি।

ইমরান খান জানান, শান্তির সম্পর্ক তৈরি করতে ভারতের সঙ্গে তিনি যথেষ্ট চেষ্টা করেছেন। কিন্তু ভারতের পক্ষ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি। তবে তিনি হাল ছাড়বেন না। ২০১৯ সলে ভারতের লোকসভা নির্বাচনের পর আবারও আলাপ আলোচনার প্রস্তাব দেবেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম অানন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে এ বিষয়ে বলা হয়েছে, পাকিস্তানের প্রধানমন্ত্রীর এই মন্তব্যে নতুন করে বিতর্ক সৃষ্টি হতে পারে। তাহলে কি মোদি সরকারেই ইমরানের আপত্তি, এমন প্রশ্ন উঠতে পারে। নাকি ভারতে নির্বাচনের আগে ভরসা করতে পারছেন না ইমরান।

পাকিস্তানের অর্থনৈতিক পরিস্থিতি সম্পর্কে ইমরান খান বলেন, ‘২১ কোটি জনগণের দেশ আমাদের। এই মুহূর্তে সবচেয়ে খারাপ অর্থনৈতিক পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছি আমরা। যদি বন্ধু দেশগুলোর সরকারের থেকে আমরা আর্থিক সাহায্য না পাই। তাহলে পণ্য আমদানির ক্ষেত্রে সমস্যা তৈরি হবে। বিদেশ থেকে বিনিয়োগ না আসলে সমস্যায় পড়ব আমরা।’

এর আগে ২১ সেপ্টেম্বর, ভারতের সঙ্গে বৈঠক বাতিল হওয়ার কারণে ইমরান খান বলেন, ‘ভারতের যারা বৈঠক বাতিল করেছে আসলে তারা ছোট মানুষ। দূরদর্শিতার অভাব রয়েছে। আমরা সারা জীবন দেখেছি এই সব মানুষের ক্ষমতার অলিন্দে জায়গা জুড়ে থাকে, যাদের বড় করে দেখার সেই চোখ নেই।’

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খান প্রতিবেশী দেশগুলোর সঙ্গে ‘সুসম্পর্ক’ বজায় রাখার কথা বলেছেন আগেই। যেদিন তিনি শপথ নেন তার পরের দিন জাতির উদ্দেশে ভাষণেও তিনি প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার কথা বলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com