ভারতে করোনা আক্রান্ত ৫ লাখ ছাড়ালো

ভারতে করোনা আক্রান্ত ৫ লাখ ছাড়ালো

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মহামারি ভাইরাস করোনার সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১৮ হাজারেরও বেশি নতুন রোগী শনাক্তের রেকর্ড হয়েছে। এদিন মোট আক্রান্তের সংখ্যায় পাঁচ লাখের কোটাও পেরিয়েছে দেশটি। সর্বশেষ এক লাখ আক্রান্ত হয়েছে মাত্র ছয়দিনে। এভাবে সংক্রমণ বাড়তে থাকলে শেষ পর্যন্ত তা কোথায় গিয়ে ঠেকবে, তা নিয়ে উদ্বিগ্ন সরকার।

ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, শনিবার সকাল পর্যন্ত দেশটিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৫২২ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ৮ হাজার ৯৫৩ জন। একইদিনে মারা গেছেন ৩৮৪ জন। এতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৬৮৫ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বর্তমানে আক্রান্তের সংখ্যায় বিশ্বের মধ্যে চতুর্থ স্থানে ভারত। এর আগে রয়েছে শুধু যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও রাশিয়া। তবে সংক্রমণ যে হারে বাড়ছে তাতে ভারত কিছুদিনের মধ্যে রাশিয়াকেও ছাড়িয়ে যাবে বলে আশঙ্কা করা হচ্ছে। ভারতে মহারাষ্ট্রের অবস্থা সবচেয়ে খারাপ। সেখানে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫২ হাজারের বেশি মানুষ। এই নিয়ে টানা ৭ দিন দেশে ১৪ হাজারের বেশি মানুষ প্রতিদিন আক্রান্ত হচ্ছেন। মহারাষ্ট্রে শেষ ২৪ ঘণ্টার করোনার জেরে মৃত্যু হয়েছে ১৭৫ জনের। শুক্রবার অবধি শুধুমাত্র মুম্বইয়ে মোট আক্রান্ত হয়েছেন ৭২ হাজারের বেশি মানুষ।

অন্যদিকে দিল্লিতেও পরিস্থিতি এখনও সংকটপূর্ণ। শেষ ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৬০ জন। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৭৭ হাজারে। দেশটিতে করোনায় আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৯৫ হাজার ৮৮০ জন। এখনো করোনা রোগীদের মধ্যে মৃত ও সুস্থ হয়ে ওঠার হার নিয়ন্ত্রণে থাকলেও বিশেষজ্ঞদের দাবি, এই ব্যবস্থা অনেকটাই ভঙ্গুর অবস্থায় রয়েছে, সামান্য অসতর্কতায় যেকোনও মুহূর্তে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com