ভারতের টি২০ দল থেকে বাদ পড়লেন ধোনি!

ভারতের টি২০ দল থেকে বাদ পড়লেন ধোনি!

ভারতের টি২০ দল থেকে বাদ পড়লেন ধোনি!
ভারতের টি২০ দল থেকে বাদ পড়লেন ধোনি!

খেলাধুলা ডেস্কঃ ভারতীয় দলে জায়গা হারালেন মহেন্দ্র সিং ধোনি। ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সামনের টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত দলে জায়গা হয়নি তার। ‘দ্বিতীয় উইকেটরক্ষক খুঁজতে’ ধোনিকে বাইরে রাখা হয়েছে বলে ব্যাখ্যা ভারতের প্রধান নির্বাচকের।

ভারতীয় ক্রিকেটের সাবেকেরা অনেক আগে থেকেই আওয়াজ তুলেছিলেন। টি-টোয়েন্টিতে ‘অকার্যকর’ হয়ে পড়া মহেন্দ্র সিং ধোনিকে ক্রিকেটের এই ফরম্যাট নিয়ে ভাবনার কথা শুনিয়েছিলেন তারা। ধোনি তাতে কান না দিলেও ভারতীয় নির্বাচকরা নতুন করে ভাবতে শুরু করলেন। তাদের ব্যাখ্যা অন্যরকম হলেও দলে নিজেকে প্রতিষ্ঠিত করার পর এই প্রথমবার স্কোয়াড থেকে বাদ পড়লেন ধোনি।

নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামবে ভারত। ছয় ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াডে ধোনি না থাকলেও ‘এখনই টি-টোয়েন্টিতে তার দরজা বন্ধ হয়ে যায়নি’ বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ। উইকেটের পেছনে ধোনির ‘ব্যাকআপ’ পেতেই দুই সিরিজেই সুযোগ দেওয়া হয়েছে ঋষভ পন্থ ও দিনেশ কার্তিককে।

২০০৬ সালের ডিসেম্বরে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেকের পর ভারতের খেলা ১০৪ ম্যাচের ৯৩টিতেই খেলেছেন ধোনি। যেখানে ১২৭ স্ট্রাইক রেটে করেছেন ১ হাজার ৪৮৭ রান, সঙ্গে রয়েছে ৫৪ ক্যাচ ও ৩৩ স্টাম্পিং। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অন্যতম বড় তারকা তিনি, খেলেছেন ১১ আসরের সবক’টিতে। গত বছর চেন্নাই সুপার কিংসের শিরোপা জয়ের পথে ১৫০ স্ট্রাইক রেটে ধোনি করেছিলেন ৪৫৫ রান।

ভারতের সাবেক অধিনায়কের বাদ পড়া প্রসঙ্গে প্রধান নির্বাচক প্রসাদ বলেছেন, ‘এখানে (ভারত) ও অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টিতে সে (ধোনি) খেলছে না। কারণ আমরা দ্বিতীয় উইকেটরক্ষক খুঁজছি। যেটা আমরা দেখব ঋষভ ও দিনেশ কার্তিকের মধ্যে। তাই তারা সুযোগ পাচ্ছে ব্যাট ও কিপিং করার।’

৪ নভেম্বর শুরু হওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে থাকছেন না বিরাট কোহলি। তার বিশ্রামে ক্যারিবিয়ানদের বিপক্ষে কুড়ি ওভারের সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। তবে অস্ট্রেলিয়া সফরে ২১ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজে ফিরবেন অধিনায়ক কোহলি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতের স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, দিনেশ কার্তিক, মনিশ পান্ডে, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্থ, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিৎ বুমরাহ, খলিল আহমেদ, উমেশ যাদব, শাহবাজ নাদিম।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের স্কোয়াড:

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মনিশ পান্ডে, দিনেশ কার্তিক, ঋষভ পন্থ, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, ক্রুনাল পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, জসপ্রিৎ বুমরাহ, উমেশ যাদব, খলিল আহমেদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com