ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় আছেন যারা

ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় আছেন যারা

ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় আছেন যারা
ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় আছেন যারা

খেলাধুলা ডেস্কঃ  প্রকাশ করা হলো ব্যালন ডি’অর পুরস্ককারের জন্য ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা। আর এ তালিকায় প্রত্যাশিতভাবেই আছেন ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি, লুকা মদ্রিচ, নেইমার ও মোহাম্মদ সালাহরা।

ফ্রেঞ্চ ম্যাগাজিন ভিত্তিক বর্ষসেরা ফুটবলারের এই পুরস্কার অবশ্য গত ১০ বছর মেসি ও রোনালদো ভাগাভাগি করে আসছেন। ২০১৭ সালে এটি হাতে তুলেছিলেন রোনালদো। এবার অবশ্য সম্ভাবনা অনেক বেশি লুকা মদ্রিচের।

মিডফিল্ডার এই তারকার হাত ধরে গত বছর চ্যাম্পিয়নস লিগ জিতেছে রিয়াল মাদ্রিদ। এছাড়া তার নেতৃত্বে জাতীয় দল ক্রোয়েশিয়া রাশিয়া বিশ্বকাপে ফাইনাল খেলেছে। পরবর্তীতে তিনি উয়েফা ও ফিফা সেরাও হয়েছেন।

রোনালদো ও মেসি এই পুরস্কারটি সমান পাঁচবার করে জিতেছেন। তাদের পরে মিশেল প্লাতিনি, ইয়হান ক্রুইফ ও মার্কো ফন বাস্তেন সর্বোচ্চ তিনবার করে ট্রফিটি ঘরে তুলেছেন। এছাড়া ফ্রেঞ্জ বেকেনবাওয়ার, কার্ল-হেইঞ্জ রুমেনিগে, রোনালদো (ব্রাজিল), আলফার্ডো ডি স্টেফানো ও কেভিন।

নামকরা অন্য ফুটবলারদের মধ্যে কাকা, রোনালদিনহো, রিভালদো, ফ্যাবিয়ান ক্যানাভারো, মাইকেল ওয়েনরা একবার করে সম্মানীত এই পুরস্কারটি জিতেছেন।

৩০ জনের সংক্ষিপ্ত তালিকা:

সের্হিও আগুয়েরো, অ্যালিসন বেকার, গ্যারেথ বেল, করিম বেনজমা, এদিনসন কাভানি, থিবাউ কুর্তোয়া, ক্রিস্টিয়ানো রোনালদো, কেভিন দে ব্রুইনা, রবার্তো ফিরমিনো, দিয়েগো গডিন, আঁতোয়া গ্রিজম্যান, এদেন হ্যাজার্ড, ইস্কো, হ্যারি কেইন, এন’গোলো কান্তে, হুগো লোরিস, মারিও মান্দজুকিচ, সাদিও মানে, মার্সেলো, কিলিয়ান এমবাপ্পে, লিওনেল মেসি, লুকা মদ্রিচ, নেইমার, জন ওবালাক, পল পগবা, ইভান রাকিটিচ, সের্হিও রামোস, মোহাম্মদ সালাহ, লুইস সুয়ারেজ, রাফায়েল ভারানে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com