বৃন্দাবনে উৎসবমুখর পরিবেশে ৪ শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে নির্বাচনী অলিম্পিয়াড

বৃন্দাবনে উৎসবমুখর পরিবেশে ৪ শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে নির্বাচনী অলিম্পিয়াড

বৃন্দাবনে উৎসবমুখর পরিবেশে ৪ শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে নির্বাচনী অলিম্পিয়াড
বৃন্দাবনে উৎসবমুখর পরিবেশে ৪ শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে নির্বাচনী অলিম্পিয়াড

জিয়া উদ্দিন দুলাল:  প্রবল বৃষ্টি উপেক্ষা করে জেলার বিভিন্ন কলেজের ৪ শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণের মধ্য দিয়ে হবিগঞ্জে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো ‘নির্বাচনী অলিম্পিয়াড’। সুজন-সুশাসনের জন্য নাগরিক ও ইয়ূথ এন্ডিং হাঙ্গার, হবিগঞ্জ এর আয়োজনে এবং দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর সহযোগিতায় বৃন্দাবন সরকারি কলেজ অডিটরিয়ামে শুক্রবার (১২ অক্টোবর) এ অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়।

জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধনের পর পরই ৩০ মিনিটের লিখিত পরীক্ষায় অংশ নেন আগত শিক্ষার্থীরা। পরীক্ষার পর মুক্ত আলোচনায় প্রধান আলোচক হিসেবে অংশ নেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর সমন্বয়কারী দিলীপ কুমার সরকার। এ সময় তিনি শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

অলিম্পিয়াড কমিটির আহ্বায়ক ও সুজন হবিগঞ্জ জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক রোটারিয়ান এ এস এম মহসিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মুক্ত আলোচনা অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সদস্য সচিব ও সুজন হবিগঞ্জ সদর উপজেলা কমিটির সভাপতি চৌধুরী মিজবাহুল বারী লিটন। অনুভূতি ব্যক্ত করেন সুজন হবিগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক রোটারিয়ান এডভোকেট ত্রিলোক কান্তি চৌধুরী বিজন, হবিগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, কবি ও সাহিত্যিক তাহমিনা বেগম গিনি, সুজন হবিগঞ্জ সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক ও ইয়ুথ এন্ডিং হাঙ্গার হবিগঞ্জ ইউনিটের সমন্বয়কারী জিয়া উদ্দিন দুলাল, দি হাঙ্গার প্রজেক্ট হবিগঞ্জ অ লের সমন্বয়কারী নাজমুল হোসেন, হবিগঞ্জ পৌর কমিটির সভাপতি আনিসুর রহমান, সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন। এ ছাড়া উপস্থিত ছিলেন, সুজন শায়েস্তাগঞ্জ পৌর কমিটির সভাপতি আব্দুর রকিব, সাধারণ সম্পাদক জালাল উদ্দিন রুমী, যুগ্ম সম্পাদক কাউছার মামুন ও সুজন হবিগঞ্জ পৌর কমিটির সাংগঠনিক সম্পাদক কাজল আহমেদ প্রমুখ।

মুক্ত আলোচনায় কয়েকজন শিক্ষার্থী অনুভূতি ব্যক্ত করে জীবনে প্রথমবারের মতো এ ধরণের আয়োজনে অংশগ্রহণ করতে পেরে নিজেদের ধন্য মনে আয়োজকদের ধন্যবাদ জানান। তারা জানান, এ ধরণের প্রতিযোগিতার মাধ্যমে তাদের মেধার মূল্যায়ন হয় এবং তারা বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশগ্রহণের আত্মবিশ্বাস ফিরে পান।

মুক্ত আলোচনার পরপরই প্রত্যেক পরীক্ষার্থীকে সনদপত্র, সেরা ১০ জনকে ক্রেস্ট ও মেডেল প্রদান করা হয়। এ ছাড়া সেরা ৩ জন আগামী ১০ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিতব্য জাতীয় অলিম্পিয়াডে অংশগ্রহণের সুযোগ পাবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com