বিসিসিআইকে ঘুষ দিয়ে ভারতীয় দলে মনিশ পান্ডে?

বিসিসিআইকে ঘুষ দিয়ে ভারতীয় দলে মনিশ পান্ডে?

বিসিসিআইকে ঘুষ দিয়ে ভারতীয় দলে মনিশ পান্ডে?
বিসিসিআইকে ঘুষ দিয়ে ভারতীয় দলে মনিশ পান্ডে?

খেলাধুলা ডেস্কঃ দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে ঘরের মাঠে রঙিন পোশাকেও উইন্ডিজের মুখোমুখি হচ্ছে ভারত। ইতোমধ্যে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুটির জন্য দল ঘোষণা করেছে বোর্ড অব কনট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। ১৪ সদস্যর এই দলে নতুন মুখ ঋষভ প্যান্ট। এক বছর পর ওয়ানডে স্কোয়াডে ডাক পেয়েছেন মোহাম্মদ সামি।

এই সিরিজ দিয়ে বিশ্রাম থেকে ওয়ানডে দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিও। এ ছাড়া দলে রয়েছেন এশিয়া কাপ মাতানো ক্রিকেটাররা। তবে এই দলে মনিশ পান্ডের অন্তর্ভুক্তি নিয়ে তৈরি হয়েছে বিতর্ক, জন্ম নিয়েছে প্রশ্ন।

এশিয়া কাপের ১৪তম আসরে একটি ম্যাচেই সুযোগ পেয়েছিলেন মনিশ। তবে আফগানিস্তানের বিপক্ষে ওই ম্যাচে মাত্র ৮ রানে ফেরেন ডানহাতি এই টপঅর্ডার ব্যাটসম্যান। এশিয়া কাপ থেকে দেশে ফিরে ঘরোয়া ক্রিকেটেও খুব বেশি আলো ছড়াতে পারেননি তিনি। সমর্থকদের প্রশ্ন, আহামরি কোনো পারফরম্যান্স না করেও কীভাবে জায়গা পেলেন মনিশ?

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো চলছে তুমুল বিদ্রুপ। কেউ কেউ টিপ্পনিও কাটছেন। কারো কারো মতে, ভারতীয় জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক এমএসকে প্রসাদের ভাতিজা হন বলেই বাজে পারফরম্যান্সের পরও দলে জায়গা পান মনিশ। আবার কেউ কেউ বলছেন, বিসিসিআইকে ঘুষ দিয়েই জায়গা করে নিয়েছেন তিনি।

সুরাজ নামের একজন লিখেছেন, ‘বিসিসিআইকে টাকা দিয়েই কি স্কোয়াডে জায়গা করে নিলেন মনিশ? তার মতো ইউজলেস ক্রিকেটার আর কত এমন সুযোগ নষ্ট করবেন। সেই কেন? দীনেশ কার্তিক নয় কেন?’ আদিত্য নামে একজন লিখেছেন, ‘কার্তিক পায়নি অথচ মনিশ জায়গা পেয়েছে, কি অদ্ভুত রসিকতা!’

রোশান নামের একজন লিখেছেন, ‘নিশ্চিতভাবে বিসিসিআইয়ের সঙ্গে মনিশের কোনো সম্পর্ক আছে। না হলে আবারও কীভাবে দলে ঢুকল সে?’ বেনিত নামের আরেকজন লিখেছেন, ‘মনিশ এই দলে কীভাবে ঢুকেছে? আমার মনে হয়, এমএসকে প্রসাদের ভাতিজা সে। ভয়ঙ্কর স্কোয়াড!’

প্রথম দুই ওয়ানডের জন্য ১৪ সদস্যর ভারতীয় স্কোয়াড: বিরাট কোহালি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, আম্বাতি রায়ডু, মনিশ পান্ডে, ঋষভ প্যান্ট, মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা, কুলদ্বীপ যাদব, মোহাম্মদ শামি, খলিল আহমেদ, শার্দুল ঠাকুর, লোকেশ রাহুল, যুবেন্দ্র চাহাল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com