বিশ্ব নেতৃত্বের সমালোচনায় জাতিসংঘ মহাসচিব

বিশ্ব নেতৃত্বের সমালোচনায় জাতিসংঘ মহাসচিব

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  মহামারি করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় বিশ্ব নেতৃত্বের ঘাটতির সমালোচনা করেছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।

নিউইয়র্কে স্থানীয় সময় বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তিনি করোনা মোকাবিলায় বিশ্বের ক্ষমতাধর দেশগুলোরে দরিদ্র দেশগুলোকে সহযোগিতা না করা নিয়েও উদ্বেগ প্রকাশ করেন।

করোনা নিয়ে চীন ও যুক্তরাষ্ট্রের মধ্যে চলমান একে অপরকে দোষারোপ করার মধ্যে এমন মন্তব্য করলেন বিশ্বের সব দেশের একমাত্র সম্মিলিত সংস্থাটির প্রধান।

জাতিসংঘ মহাসচিব বলেছেন, এটা একেবারে সত্য যে এখন নেতৃত্বের ঘাটতি দেখা দিয়েছে। এটা এমন পরিস্থিতি, যখন আন্তর্জাতিক সম্প্রদায়কে আরো বেশি ঐক্যবদ্ধ হয়ে সংকট উত্তরণে কাজ করে যাওয়া উচিত কিন্তু এর বদলে বিশ্ব নেতৃত্বে আরো বিভক্তি দেখা দিয়েছে। যা চরম উদ্বেগের বিষয়।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে মরণঘাতী করোনাভাইরাস। পরে তা বৈশ্বিক মহামারিতে রূপ নেয়। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে প্রায় ৩৩ লাখ ৮৩ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। প্রাণ হারিয়েছেন ২ লাখ ৩৮ হাজারের বেশি লোক। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ১০ লাখের বেশি মানুষ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com