বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৩ লাখ ১০ হাজার ছাড়ালো

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৩ লাখ ১০ হাজার ছাড়ালো

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৩ লাখ ১০ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, বিশ্বে ৩ লাখ ১০ হাজার ৬৫১ জন করোনায় প্রাণ হারিয়েছেন। এছাড়া আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৮১ হাজার ৬২১ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৭ লাখ ৯০ হাজার ৫৩১ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১৪ লাখ ৯৪ হাজার ৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৮৮ হাজার ৯৬৫ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয়তে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৪৬৬ জনের। আর আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪০ হাজার ১৬১ জন।

তৃতীয় স্থানে রয়েছে ইতালি। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৩১ হাজার ৭৬৩ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ২৪ হাজার ৭৬০ জন।

এছাড়া স্পেনে করোনায় মৃতের সংখ্যা ২৭ হাজার ৫৬৩ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৬ হাজার ৫০৫ জন। ফ্রান্সে করোনায় ২৭ হাজার ৫২৯ জনের মৃত্যু ও এক লাখ ৭৯ হাজার ৫০৬ জন আক্রান্ত হয়েছেন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৯৪১ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৩ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com