সংবাদ শিরোনাম :
হবিগঞ্জে আ’লীগের সভাপতি জাহির, সম্পাদক আলমগীর মিস ওয়ার্ল্ডে বাংলাদেশ ও ভারতের দুই সুন্দরীর লড়াই নাগরিকত্ব বিল ভারতের ধর্মনিরপেক্ষ অবস্থানকে দুর্বল করবে: পররাষ্ট্রমন্ত্রী দেশীয় প্রতিষ্ঠানগুলোকে বিনামূল্যে কুষ্ঠরোগের ওষুধ সরবরাহের আহ্বান প্রধানমন্ত্রীর টাকা দিয়ে প্রেমিক কিনছে চীনা মেয়েরা কাপড় কেচে রাতারাতি বিখ্যাত শিম্পাজি (ভিডিও) রোহিঙ্গা গণহত্যার উল্লেখই করলেন না সু চি বিচারপতির ছেলের বিরুদ্ধে সুমনের রিট শুনবেন না হাইকোর্ট সংখ্যালঘু নির্যাতনের রেকর্ড করেছিল বিএনপি: হবিগঞ্জে সম্মেলনে সেতুমন্ত্রী সরকারি নিষেধাজ্ঞা ভেঙে রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় কাটার ধুম!
বিশ্বের সবচেয়ে বিধ্বংসী হেলিকপ্টার এলো ভারতে

বিশ্বের সবচেয়ে বিধ্বংসী হেলিকপ্টার এলো ভারতে

বিশ্বের সবচেয়ে বিধ্বংসী হেলিকপ্টার এলো ভারতে
বিশ্বের সবচেয়ে বিধ্বংসী হেলিকপ্টার এলো ভারতে

কলকাতা: দেশের অস্ত্রভাণ্ডার সব সময় আপডেট রাখতে চায় মোদী সরকার। তাই এবার তার অস্ত্রভাণ্ডারে যোগ হলো বিশ্বের ভয়ঙ্করতম বোমারু হেলিকপ্টার। নাম এএইচ ৬৪ই অ্যালপাচে গার্ডিয়ান অ্যাটাক হেলিকপ্টার।

উত্তরপ্রদেশ রাজ্যের গাজিয়াবাদের বায়ুসেনা ঘাঁটিতে শনিবার(২৭ জুলাই) প্রথমধাপে চারটি অ্যালপাচে হেলিকপ্টার এসে পৌঁছেছে। মোট ২২টি হেলিকপ্টার আসার কথা রয়েছে। হেলিকপ্টারগুলোকে কাশ্মীরের পাঠানকোটে বায়ুসেনা ঘাঁটিতে পাঠানো হবে।

সম্প্রতি ভারত-পাক সীমান্তের এই বায়ুসেনা ঘাঁটিতেই হামলা চালিয়েছিল জঙ্গিরা। তাই পাঠানকোটের এই ঘাঁটিকে প্রস্তুত রাখতে শুরু করে করেছে বায়ুসেনা। আর সেকারনেই এই ভয়ঙ্করতম বিধ্বংসী হেলিকপ্টারটির প্রথম চারটি ঠাঁই হবে পাঠানকোটে।

জানা যাচ্ছে, এমআই৩৫ হেলিকপ্টারের জায়গায় কাজ করবে এএইচ ৬৪ই অ্যালপাচে হেলিকপ্টারগুলো।  আমেরিকার বায়ুসেনায় এই বিধ্বংসী হেলিকপ্টার রয়েছে। ৩০এমএম মেশিনগান থেকে টানা ২১০০ রাউন্ড গুলি চলতে পারে। এমনকি ট্যাঙ্ক বিধ্বংসী মিসাইল চালাতেও সক্ষম এই অত্যাধুনিক হেলিকপ্টার।

ঘণ্টায় ১৫০ নটিকাল মাইল গতিতে উড়তে সক্ষম এটি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com