বিশ্বের ধনী ক্রীড়াবিদে মেসি দ্বিতীয়, তৃতীয় রোনালদো! প্রথম কে?

বিশ্বের ধনী ক্রীড়াবিদে মেসি দ্বিতীয়, তৃতীয় রোনালদো! প্রথম কে?

বিশ্বের ধনী ক্রীড়াবিদে মেসি দ্বিতীয়, তৃতীয় রোনালদো! প্রথম কে?
বিশ্বের ধনী ক্রীড়াবিদে মেসি দ্বিতীয়, তৃতীয় রোনালদো! প্রথম কে?

লোকালয় ডেস্কঃ গত দুইবার বিশ্বের সবচেয়ে ধনী ক্রীড়াবিদদের তালিকার প্রথম স্থানেই ছিলেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। এবার তাঁকে হটিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি চলে এসেছেন তালিকার সবার ওপরে।

প্রত্যেক বছরই বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের একটা তালিকা প্রকাশ করে ফোর্বস সাময়িকী। তাদের তালিকায় থাকেন বিশ্বসেরা ক্রীড়াবিদরাও। গত দুই বছর ধরে সেই তালিকায় প্রথম স্থানটা নিজের জন্য বরাদ্দ করে রেখেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। লিওনেল মেসির অবস্থান ছিল একবার দ্বিতীয়, অন্য আরেকবার তৃতীয়। কিন্তু দানে দানে তিন দান আর হলো না পর্তুগিজ তারকার। এ বছরের তালিকায় রোনালদোকে ছাপিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন আর্জেন্টাইন তারকা। ২০১৮ সালের প্রকাশিত তালিকায় মেসি আছে দ্বিতীয় স্থানে, আর প্রথম স্থান থেকে দুই ধাপ পিছিয়ে রোনালদোর অবস্থান তৃতীয়। এবারে শীর্ষস্থান দখল করেছেন বিখ্যাত বক্সার ফ্লয়েড ‘মানি’ মেওয়েদার। এই নিয়ে গত সাত বছরের মধ্যে চারবারই শীর্ষস্থান দখল করলেন মেওয়েদার।

বিভিন্ন পণ্যের প্রচার ও খেলার পারিশ্রমিক মিলিয়ে মেওয়েদারের মোট সম্পত্তির পরিমাণ ২৮৫ মিলিয়ন ডলার। এ বছর মেসির সম্পদের পরিমাণ বেড়েছে ৩১ মিলিয়ন ডলারের মত, যে কারণে তৃতীয় স্থান থেকে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন তিনি, ১১১ মিলিয়ন ডলার সম্পত্তি তাঁর। মেসির মতো অতটা না হলেও মোট সম্পত্তির পরিমাণ বেড়েছে রোনালদোরও, ১৫ মিলিয়ন ডলার বেড়ে তাঁর সম্পত্তির পরিমাণ এখন ১০৮ মিলিয়ন ডলার। চতুর্থ স্থানে রয়েছেন বর্তমান সময়ে মিক্স-মার্শাল আর্টের রাজা কনর ম্যাকগ্রেগর—তাঁর সম্পত্তি ৯৯ মিলিয়ন ডলার। ব্রাজিলীয় তারকা নেইমার আছেন ম্যাকগ্রেগরের পরের স্থানেই। তাঁর আয় ৯০ মিলিয়ন ডলারের মত।

এই তালিকার সেরা ১০০ জনের মধ্যে কেবলমাত্র একজন ক্রিকেটারই স্থান করে নিতে পেরেছেন। ২৪ মিলিয়ন ডলার মূল্যের সম্পত্তি নিয়ে এই তালিকার ৮৩ তম অবস্থানে আছে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি।

এবার বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হয়েছেন আমাজনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জেফ বেজোস, তাঁর সম্পত্তির পরিমাণ ১১২ মিলিয়ন ডলার। গত ২৪ বছরের মধ্যে ১৮ বছরই এই তালিকার শীর্ষে থাকা বিল গেটস এবার চলে গেছেন দ্বিতীয় স্থানে, তাঁর সম্পত্তির পরিমাণ ৯০ মিলিয়ন ডলার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com