বিশ্বখ্যাত ফটোগ্রাফার শহিদুল আলমকে সাত দিনের রিমান্ডে

বিশ্বখ্যাত ফটোগ্রাফার শহিদুল আলমকে সাত দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : আইসিটি আইনে করা মামলায় বিশ্বখ্যাত ফটোগ্রাফার শহিদুল আলমকে সাত দিনের রিমান্ডে নেয়া হয়েছে। সোমবার ৫৭ ধারায় করা একটি মামলায় তাকে আদালতে হাজির করা হয়। পরে পরে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আসাদুজ্জামান নূর সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

 

এর আগে, মামলার তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের (পরিদর্শক) আরমান আলী। কিন্তু শহিদুল আলমের পক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিলের আবেদন করেন।

দুই পক্ষের শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আসাদুজ্জামান নূর সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

 

এর আগে, রোববার রাতে ধানমন্ডির বাসা থেকে অজ্ঞাত লোকজন ‘ডিবি পরিচয়ে’ শহিদুল আলমকে তুলে নিয়ে যায় বলে অভিযোগ করেছে তার পরিবার। শহিদুল আলমের একজন সহকর্মী, এ এস এম রেজাউর রহমান সংবাদ মাধ্যমকে জানান, রোববার রাত আটটার দিকে ১৫টির মতো গাড়ি শহিদুলের বাড়িরের আশপাশে অবস্থান নেয় এবং গাড়ি থেকে লোকজন নেমে শহিদুলের বাসায় ঢোকে। বাসায় ঢোকার মুখে তারা সিসিটিভি ক্যামেরা নষ্ট করে দেয় এবং সিসিটিভির ফুটেজ সংরক্ষণের ডিভিআর বক্সও নিয়ে যায় তারা। এরপর শহিদুলকে তার নিজের বাসা থেকে ধরে নিয়ে যাওয়া হয়। এ সময় তার স্ত্রী বাসার উপরের তলায় একটি দাওয়াতে অংশগ্রহণ করেছিলেন বলে জানান রেজাউর রহমান।

 

উল্লেখ্য, সম্প্রতি নিরাপদ সড়কের দাবিতে চলা আন্দোলন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব ছিলেন বিশ্বখ্যাত আলোকচিত্রী শহিদুল আলম। পরিবারের অভিযোগ মতে বাসা থেকে অপহৃত হওয়ার আগে শহিদুল কাতারভিত্তিক একটি আন্তর্জাতিক সংবাদ সংস্থাকে ছাত্রদের আন্দোলন নিয়ে সাক্ষাৎকার দেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com