বিশ্বকাপ সেরা একাদশে সাকিব, জায়গা হয়নি কোহলির

বিশ্বকাপ সেরা একাদশে সাকিব, জায়গা হয়নি কোহলির

বিশ্বকাপ সেরা একাদশে সাকিব, জায়গা হয়নি কোহলির
বিশ্বকাপ সেরা একাদশে সাকিব, জায়গা হয়নি কোহলির

স্পোর্টস আপডেট ডেস্ক- টুর্নামেন্ট জুড়ে ব্যাটে-বলে আলো ছড়ানো বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান জায়গা পেয়েছেন আইসিসি ঘোষিত বিশ্বকাপ একাদশে। সর্বোচ্চ চারজন খেলোয়াড় জায়গা পেয়েছেন শিরোপাজয়ী ইংল্যান্ড দল থেকে। নেতৃত্ব পেয়েছেন নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।

তবে জায়গা পাননি ভারতের অধিনায়ক বিরাট কোহলি। সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে বিব্রতকর ব্যাটিংয়ে বাদ পড়ে যায় ২০১১ সালের চ্যাম্পিয়নরা। এদিন ব্যাট হাতে ব্যর্থ ছিলেন কোহলিও, তার ব্যাট থেকে মাত্র এক রান আসে।

এদিকে বিশ্বকাপে ৮ ইনিংস খেলে ৮৬.৫৬ গড়ে ও ৯৬.০৩ স্ট্রাইক রেটে ৬০৬ রান করেছেন সাকিব। বল হাতে উইকেট ১১টি। বিশ্বকাপ ইতিহাসের সেরা অলরাউন্ড পারফরম্যান্সের নজির গড়েছেন তিনি। আগে কখনও এক আসরে ১০ উইকেটের পাশে ৪০০ রানও ছিল না কারও।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির মনোনীত পাঁচ সদস্যের একটি কমিটি বেছে নিয়েছে বিশ্বকাপের সেরা দল। সেখানে সদস্য হিসেবে ছিলেন ধারাভাষ্যকার ইয়ান বিশপ, ইয়ান স্মিথ ও ইশা গুহ এবং ক্রিকেট লেখক লরেন্স বুথ। কমিটির পঞ্চম সদস্য ও আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন আইসিসির ক্রিকেট বিষয়ক মহাব্যবস্থাপক জিওফ অ্যালারডাইস।

রবিবার (১৪ জুলাই) লর্ডসে নাটকীয় ফাইনালে প্রথমবারের মতো বিশ্বকাপ জেতা ইংল্যান্ডের সর্বোচ্চ চার ক্রিকেটার জায়গা করে নিয়েছেন সেরা দলে। রানার্সআপ নিউজিল্যান্ড থেকে স্থান পেয়েছেন দুজন। দুই সেমিফাইনালিস্ট ভারত ও অস্ট্রেলিয়ারও সমান সংখ্যাক খেলোয়াড় আছেন এই দলে। একাদশ সম্পূর্ণ হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকে দিয়ে। শেষ চারে না ওঠা দলগুলোর ক্রিকেটারদের মধ্য থেকে কেবল তিনিই মর্যাদাপূর্ণ এই তালিকার অংশ হতে পেরেছেন।

বিশ্বকাপ একাদশ : কেন উইলিয়ামসন, রোহিত শর্মা, জেসন রয়, জো রুট, সাকিব আল হাসান, বেন স্টোকস, অ্যালেক্স কারে, লকি ফার্গুসন, মিচেল স্টার্ক, যসপ্রীত বুমরাহ ও জোফরা আর্চার, ট্রেন্ট বোল্ট (অতিরিক্ত)।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com