বিএনপি-জামায়াত দেশের কোনো উন্নয়ন চায় না- এমপি আবু জাহির

বিএনপি-জামায়াত দেশের কোনো উন্নয়ন চায় না- এমপি আবু জাহির

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জ পৌরসভায় ৮ উন্নয়ন প্রকল্পের উদ্বোধনকালে হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, বিএনপি-জামায়াত দেশের কোনো উন্নয়ন চায় না। তারা শুধু লুটপাট করে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে স্কুল, কলেজ, মাদরাসা, পুল-কালভার্টসহ সবক্ষেত্রে দেশের উন্নয়ন হয়।

তিনি বলেন, বিএনপি প্রতিহিংসার রাজনীতির মাধ্যমে দেশকে একটি অস্থিতিশীল রাষ্ট্রে পরিণত করেছিল। কিন্তু আওয়ামী লীগ সরকার দুইবার ক্ষমতায় এসে এ দেশকে পরিণত করেছে উন্নয়নের রোল মডেল হিসাবে।

সোমবার (১৯ ফেব্ররুয়ারী) সকাল থেকে দুপুর পর্যন্ত হবিগঞ্জ পৌরসভার বিভিন্ন এলাকায় ২ কোটি ৮৯ লাখ ৯৩ হাজার ৭০৮ টাকা ব্যয়ে ৮টি উন্নয়ন কাজের উদ্বোধন স্থানপকালে পৃথক সভায় তিনি এসব কথা বলেন।

এমপি আবু জাহির বলেন, হবিগঞ্জ পৌরসভার মেয়র চান না শহরের উন্নয়ন সাধিত হোক। এর উদাহরণ হলো তার অপরাজনীতি এবং সরকারের নির্দেশনা বিরোধী কাজের কারণে পৌরবাসী ব্যাপক উন্নয়ন কর্মকান্ড থেকে বঞ্চিত হওয়ার আশঙ্কায় পড়েছিলেন। এ সময় তিনি কাউন্সিলরদের সাথে নিয়ে ঐকান্তিক প্রচেষ্টা চালিয়ে হবিগঞ্জ পৌরসভার ব্যাপক উন্নয়ন কর্মকান্ড ফিরিয়ে আনার কথা উল্লেখ করে বলেন, আমি আপনাদের একজন নির্বাচিত সংসদ সদস্য হিসাবে চোখের সামনে ব্যাপক উন্নয়ন হাতছাড়া হতে দেব না ইনশাল্লাহ। হবিগঞ্জ পৌরবাসীর উন্নয়ন সবসময় তার সহযোগিতা থাকবে বলে আশ্বাস প্রদান করেন।

পৌরসভার তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ (সেক্টর) প্রকল্পের আওতায় এই উন্নয়ন কাজের উদ্বোধন করেন এমপি আবু জাহির। এগুলো হল- ১ কোটি ৩০ লাখ ৯৩ হাজার ৫৫৬ টাকা ব্যয়ে নোয়াবাদ কালভার্ট থেকে স্লুইচ গেইট পর্যন্ত আরসিসি ড্রেইন নির্মাণ, ১৯ লাখ ৬৬ হাজার ৫৯৯ টাকা ব্যয়ে চৌধুরী বাজার কাচা বাজারের অভ্যন্তরীন আরসিসি রাস্তা নির্মাণ, ১০ লাখ ৭ হাজার ২৭১ টাকা ব্যয়ে খোয়াই বাধ থেকে লুৎফুর রহমানের বাসা পর্যন্ত আরসিসি রাস্তা নির্মাণ, ১৯ লাখ ৫৯ হাজার ২২৩ টাকা ব্যয়ে পুরান মুন্সেফী থেকে বাগান বাড়ি পর্যন্ত বিটুমিনাস কার্পেটিং রাস্তা নির্মাণ, ৯ লাখ ৪১ হাজার ৮১৯ টাকা ব্যয়ে সিনেমা হল সংলগ্ন এলাকায় কাজল ইঞ্জিনিয়ারিং থেকে এডভোকেট আবুল মনসুর এর বাসা পর্যন্ত বিটুমিনাস কার্পেটিং রাস্তা নির্মাণ, ৬২ লাখ ৮০ হাজার ২২৮ টাকা ব্যয়ে সুলতানিয়া লাইব্রেরীর সম্মুখ থেকে সিনেমা হল পর্যন্ত আরসিসি রাস্তা নির্মাণ এবং ২৩ লাখ ৫ হাজার ৪২ হাজার টাকা ব্যয়ে ইনাতাবাদ মেইন রোড থেকে সার্ভেয়ার মানিক মিয়ার বাসা ভায়া হাফিজিয়া মাদরাসা পর্যন্ত আরসিসি রাস্তা নির্মাণ কাজ।

এর আগে গত রবিবার ৫ কোটি ৯১ লাখ ৪৯ হাজার টাকা ব্যয়ে ৭টি উন্নয়ন কাজের উদ্বোধন করেন এমপি আবু জাহির।

পৃথক সময়ে ৮ উন্নয়ন কাজের উদ্বোধনকালে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন প্রবীণ আওয়ামী লীগ নেতা এডভোকেট আশরাফ উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি শরীফ উল্লাহ, আওয়ামী লীগ নেতা সেলিম চৌধুরী, বিশিষ্ট মুরুব্বী হারুনুর রশিদ চৌধুরী, শাহাব উদ্দিন আহমেদ, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ শাবান মিয়া, দৈনিক খোয়াইর সম্পাদক আলহাজ¦ শামীম আহছান, মামুনুর রশিদ চৌধুরী, হবিগঞ্জ পৌর আওয়ামী লীগ সভাপতি এডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, সাধারণ সম্পাদক মোতাচ্ছিরুল ইসলাস, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন কলি, মর্তুজা ইমতিয়াজ, পৌর আওয়াম লীগ লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী মো. মাসুদ আলী ফরহাদ, সাবেক সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিজান, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাসেল চৌধুরী, আওয়ামী লীগ নেতা সেলিম চৌধুরী, পৌর কাউন্সিলর পৌর কাউন্সিলর মোঃ জাহির মিয়া, শেখ উম্মেদ আলী শামীম, মোঃ আলমগীর ও জুনায়েদ আহমদ, হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক ফজলে রাব্বী রাসেল, জেলা ছাত্রলীগ সভাপতি সাইদুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি ফয়জুর রহমান রবিন, সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদসহ বিভিন্ন ওয়ার্ডের আওয়ামী লীগ ও সহযোগী সয়গঠনের নেতাকর্মী, বিভিন্ন স্কুলের শিক্ষক এবং স্থানীয় মুরুব্বীয়ানসহ নানা শ্রেণিপেশার লোকজন। এছাড়াও বিভিন্ন প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত- হবিগঞ্জ পৌরসভার মেয়র কর্তৃক রাতের আধারে নিজের নামে নামফলক স্থাপন করে সরকারি নীতিমালা বিরোধ কার্যকলাপ করলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ হবিগঞ্জ পৌরসভার ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বন্ধ করে দেয়। পরবর্তীতে পৌর কাউন্সিলরদেরে সাথে নিয়ে মন্ত্রণালয়ে ঐকান্তিক প্রচেষ্টা চালিয়ে এসব উন্নয়ন কর্মকান্ড ফিরিয়ে আনেন এমপি আবু জাহির। অবশেষে গত দুইদিন ওই সকল উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। এতে পৌরবাসীর মাঝে ফিরে এসেছে স্বস্তি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com