বাহুবলে সমাচ্যুত প্রবাসীর মেয়ের বিয়েতে যাওয়ায় মুরুব্বিকে বয়কট

বাহুবলে সমাচ্যুত প্রবাসীর মেয়ের বিয়েতে যাওয়ায় মুরুব্বিকে বয়কট

স্টাফ রিপোর্টার।। বাহুবলের মিরপুর এলাকার ৮ গ্রাম পঞ্চায়েতের সভায় পূর্ব জয়পুর গ্রামের পঞ্চায়েত মুরুব্বি আব্দুল ওয়াহিদকে বয়কটের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভা সূত্রে জানা গেছে, পূর্ব জয়পুর গ্রামের বাসিন্দা আব্দুল মান্নানের প্রবাসী ছেলে ফরিদ মিয়ার কন্যার বিয়ের দাওয়াতে অংশ গ্রহন করায় মুরুব্বি আব্দুল ওয়াহিদকে বয়কটের সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় উপস্থিত আব্দুল আহাদ আবু নামের এক মুরুব্বি বলেন, আব্দুল আলী নামের এক ব্যক্তিকে প্রায় এক বছর আগেই একঘরে করা হয়। তার সামাজিক কোন কর্মকাণ্ডে পঞ্চায়েতের কোন মুরুব্বী ও সাধারণ মানুষ অংশ গ্রহনে ৮গ্রাম পঞ্চায়েতের বিধিনিষেধ রয়েছে। এরপরও আব্দুল আলী প্রবাসী ফরিদ মিয়ার কন্যার বিয়েতে অংশ গ্রহন করেন। এমনকি উক্ত বিয়েতে গ্রামের পঞ্চায়েতের অন্য কোন মুরুব্বি না গেলেও আব্দুল ওয়াহিদ দাওয়াতে অংশ নেন।

এ বিষয়টি ৮গ্রাম পঞ্চায়েতের চিরাচরিত রীতি-রেওয়াজের পরিপন্থী হওয়ায় তাকেও বয়কটের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
গত ৪ সেপ্টেম্বর সকাল ১১ টায় ৮ গ্রম পঞ্চায়েত সভাপতি আকাদ্দছ মিয়া বাবুল এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, সেনা (অবঃ) সদস্য শামছু মিয়া, আব্দুল আহাদ আবু, প্রভাষক আব্দুল হাই ভূইয়া, ফারুক মিয়া ওরফে মাজিস্ট্রেট ফারুক সহ অন্যান্য মুরুব্বিগণ।
এব্যাপারে ৮গ্রাম পঞ্চায়েত সভাপতি আকাদ্দছ মিয়া বাবুলকে মোবাইল ফোনে যোগাযোগ করলেও তিনি ফোন রিসিভ না করায় তার মন্তব্য জানা যায়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com