বাহুবলে চুরির ৩ মাস পর মোবাইল ফোন উদ্ধার জরিমানায় চোরের মুক্তি

বাহুবলে চুরির ৩ মাস পর মোবাইল ফোন উদ্ধার জরিমানায় চোরের মুক্তি

বাহুবল ( হবিগঞ্জ) প্রতিনিধি।। হবিগঞ্জ বাহুবলে চুরির তিন মাস পর তথ্য প্রযুক্তির মাধ্যমে মোবাইল ফোন সেট উদ্ধার করেছে পুলিশ। পরে জরিমানা করে ইউপি সদস্যের জিম্মায় ছাড়া পেয়েছে ওই চোর। তবে এই চুরি ও আসামি গ্রেফতারে পুলিশের নাটকীয় ঘটনায় বেশ হয়রানির মুখে পড়তে হয়েছে মোবাইল মালিককে।

সূত্রে জানা যায়, প্রায় তিন মাস আগে চকমন্ডল কাপন গ্রামের মুফতি ফজরুর রহমানের ছেলে মাওলানা আবুল হাসান বেড়াতে যান একই উপজেলার ফতেহপুর গ্রামে। সেখানে এক পর্যায়ে তার ব্যবহৃত মোবাইল ফোন সেটটি ( সামসং গ্যালাক্সি- জে- ফোর) খোয়া যায়।
এ ঘটনার পরপরই মোবাইল ফোন সেটটি বন্ধ করে ফেলে চোর। প্রায় দুই মাস পর আবার ফোনটি চালু হলে গত ১৮ জুলাই মোবাইল ফোনের মালিক মাওলানা আবুল হাসান বাহুবল মডেল থানায় একটি জিডি এন্ট্রি করেন।
এ প্রেক্ষিতে তদন্ত কর্মকর্তা থানার এএসআই আবু সাঈদ তথ্য প্রযুক্তি ব্যবহার করে জানতে পারেন মোবাইল ফোনটি ফতেহপুর গ্রামেই আছে।
এরই ধারাবাহিকতায় তদন্ত কর্মকর্তা এএসআই আবু সাঈদ ও এএসআই সাহিদুল গত ৯ আগস্ট ফতেহপুর বাজারে অভিযান পরিচালনা করেন। এসময় ওই গ্রামের রঙ্গিলা মিয়ার ছেলে জুনায়েদ মিয়া ( ৩২) কে চোরাই মোবাইল ফোন সেট সহ হাতে নাতে গ্রেফতার করা হয়।

তবে গ্রেফতার হওয়া জুনায়েদকে থানায় না এনে মোবাইল ফোন উদ্ধার করে তাকে সেখানেই কয়েক ব্যক্তির জিম্মায় ছেড়ে দেয়া হয় ।

পরবর্তীতে উদ্ধার করা ওই মোবাইল ফোন সেটটি সংশ্লিষ্ট মালিককে বুঝিয়ে না দিয়ে এএসআই আবু সাঈদ টালবাহানা শুরু করেন। এভাবে এক সপ্তাহ অতিবাহিত হওয়ার পর গত রবিবার রাত ৯ টায় ওই চোরকে আর্থিক জরিমানা করে এক ইউপি সদস্যের মাধ্যমে রেহাই প্রদান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com