বাস চলাচল শুরু, কমেনি যাত্রী দুর্ভোগ

বাস চলাচল শুরু, কমেনি যাত্রী দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক : মালিক-শ্রমিকেরা ‘অঘোষিত ধর্মঘটের’ পর আজ সোমবার সকাল থেকে বাস চলাচল শুরু হয়েছে। ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে দূরপাল্লার বাস। রাজধানীর অভ্যন্তর রুটেও নেমেছে গণপরিবহন। তবে তা যাত্রীর সংখ্যায় খুবই কম। ফলে কর্মজীবী মানুষের দুর্ভোগে পড়তে দেখা গেছে।

এ বিষয়ে রোববার রাতে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খোন্দকার এনায়েত উল্লাহ জানান, সোমবার থেকে ঢাকাসহ সারা দেশে যানবাহন চলাচল শুরু হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, সকালে বৃষ্টির মধ্যে কিছু দূরপাল্লার বাস গাবতলী টার্মিনাল ছেড়ে গেছে। সকাল সাড়ে ছয়টা থেকে দূরপাল্লার বাস গাবতলী ছাড়তে শুরু করেছে বলে জানান সেখানকার হানিফ পরিবহনের ব্যবস্থাপক মোহাম্মদ মোশাররফ হোসেন।

এদিকে ঢাকার বিভিন্ন সড়কে কম সংখ্যক গাড়ি চলাচল করতে দেখা গেছে। তবে যাত্রীর থুলনায় তা ছিল খুবেই অপ্রতুল। ফলে সকালে বৃষ্টির মধ্যে দুর্ভোগে পড়তে হয়েছে অফিসগামী মানুষদের। অনেকে পায়ে হেটে বা বিকল্প যানে করে অফিসের দিকে রওনা হন।

অন্যদিকে সকাল থেকেই ঢাকার বিভিন্ন সড়কে পুলিশকে অবস্থান নিতে দেখা গেছে। বিভিন্ন স্থানে পুলিশের চেকপোস্ট বসিয়ে যেসব বাস ঢাকায় ঢুকছে, সেগুলোর কাগজপত্র, চালকের লাইসেন্স পরীক্ষা করা হচ্ছে।

প্রসঙ্গত, গত রোববার রাজধানীর এয়ারপোর্ট সড়কে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দিয়া খানম মিম ও আবদুল করিম রাজিব নামে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হন। এরপর থেকে নিরাপদ সড়কসহ নয় দফা দাবিতে রাজপথে নামে শিক্ষার্থীরা। এরপর নিরাপত্তার অজুহাতে বাস চলাচল বন্ধ করে দেয় মালিক-শ্রমিকরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com