বার্সায় অর্ধেক হয়ে যাচ্ছে মেসির বেতন!

বার্সায় অর্ধেক হয়ে যাচ্ছে মেসির বেতন!

http://lokaloy24.com
http://lokaloy24.com

লোকালয় ডেস্ক:বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তি শেষ হয়ে গেছে গত ৩০ জুন। ফলে তিনি আর বার্সেলোনার খেলোয়াড় নন। বার্সেলোনা ছাড়তে পারেন লিওনেল মেসি, এমন গুঞ্জনও ছড়িয়েছিল। কিন্তু সমস্ত গুঞ্জন ও জল্পনা উড়িয়ে সেই বার্সেলোনাতেই থাকছন মেসি। বার্সেলোনার সঙ্গে সম্পর্ক ছিন্ন নয় বরং সম্পর্ক আরও দীর্ঘস্থায়ী হল।

নতুন করে আরও ৫ বছরের চুক্তি করা হচ্ছে মেসির সঙ্গে। বার্সেলোনার সঙ্গে পুরনো চুক্তি শেষ হয়ে গিয়েছিল মেসির। আর নতুন চুক্তি নিয়ে বেশ কিছুদিন ধরেই বাড়ছিল ধোঁয়াশা। তবে শেষপর্যন্ত সেই বার্সেলোনাতেই থেকে যাচ্ছেন ঘরের ছেলে মেসি।

বার্সার অ্যাকাডেমি লা মাসিয়া থেকে উঠে এসেছিলেন মেসি। ২০০৪ সালে বার্সার যুব দলে সুযোগ পান মেসি। তারপর সেখান থেকেই সিনিয়র টিমে জায়গা করে নেন মেসি। তারপর বার্সেলোনার হয়ে লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ-সহ একাধিক টুর্নামেন্টে সাফল্য পান তিনি। ফিফার বর্ষসেরা ফুটবলারও একাধিক বার নির্বাচিত হন মেসি। দীর্ঘদিন ধরেই বার্সাতেই খেলে চলেছেন তিনি।

জানা গেছে, এই নতুন চুক্তিতে মেসি ৫০ শতাংশ বেতন কমাতে রাজি হয়েছেন! মেসির বিশ্বস্ত সাংবাদিকদের একজন বলে পরিচিত রুবেন উরিয়াও গোলডটকমেরে প্রতিবেদনে এই তথ্য দিয়েছেন।

বার্সেলোনাভিত্তিক স্প্যানিশ দৈনিক স্পোর্ত জনিয়েছে, বার্সায় মেসি সর্বশেষ চুক্তি অনুযায়ী, পাঁচ বছরে ক্লাবে মৌসুমপ্রতি ৭ কোটি ৫০ লাখ ইউরো আয় করেছেন মেসি। এখন তা অর্ধেকে নামিয়ে আনছেন। কারণ, বার্সেলোনার আর্থিক দুরাবস্থা।

স্পোর্ত লিখেছে, ক্লাবের এই অবস্থা বুঝতে পেরেছেন মেসি আর তার মনে হয়েছে, এই পরিস্থিতিতে সবচেয়ে বড় উদাহরণটা তারই রাখা উচিত। চুক্তি নবায়নের ক্ষেত্রে বেতন কমানো নিয়ে কখনোই মেসির সঙ্গে বার্সেলোনার ঝামেলা বাধেনি বলেও লিখেছে স্পোর্ত।

যদিও এই নতুন চুক্তি এখনও আনুষ্ঠানিকভাবে হয়নি। বার্সেলোনা ও মেসির মধ্যে চুক্তি নবায়নের প্রাথমিক সমঝোতা হয়ে গেছে। এখন শুধুমাত্র আনুষ্ঠানিকতাই বাকি। স্পোর্ত জানিয়েছে, চুক্তি নবায়নের ব্যাপারে দুইপক্ষের সমঝোতা যে পর্যায়ে পৌঁছেছে, সেখান থেকে এটি বাতিল হয়ে যাওয়া বিরল ঘটনাই হবে।

এর আগেও বেশ কয়েকবার মেসির বার্সা ছাড়া নিয়ে জল্পনা তৈরি হলেও বাস্তবে তা রূপান্তরিত হয়নি। ক্লাব বদল না করে সেই বার্সার জার্সিতেই ক্লাব ফুটবলে সমস্ত বড় সাফল্য পেয়েছেন মেসি। আর্জেন্টিনার জার্সিতেও এবার সাফল্য পেলেন তিনি। কোপা আমেরিকায় চিরশত্রু ব্রাজিলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। এবারের কোপায় দুরন্ত ছন্দে পাওয়া যায় মেসিকে। মেসির অধিনায়কত্বে দীর্ঘ কয়েক দশক বাদে কোপায় চ্যাম্পিয়ন হল আর্জেন্টিনা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com