বানিয়াচংয়ে কমিউনিটি পুলিশিং-ডে উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে ।

বানিয়াচংয়ে কমিউনিটি পুলিশিং-ডে উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে ।

বানিয়াচংয়ে কমিউনিটি পুলিশিং-ডে উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে

 

মোঃ সনজব আলীঃ মুজিববর্ষের মূলমন্ত্র কমিউনিটি পুলিশিং সর্বত্র”এই শ্লোগান নিয়ে বানিয়াচংয়ে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩১অক্টোবর) সকাল দশটায় থানা প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে উপজেলা প্রদক্ষিণ করে পুনরায় একই জায়গায় গিয়ে শেষ হয়। পরে থানা চত্ত্বরে এক আলোচনা সভার আয়োজন করে বানিয়াচং থানা পুলিশিং কমিটি।

 

 

 

 

বানিয়াচংয়ে কমিউনিটি পুলিশিং-ডে উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে

 

 

কমিউনিটি পুলিশিং এর উপজেলা সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আমির হোসেন মাষ্টারের সভাপতিত্বে ও থানার সেকেন্ড অফিসার আব্দুর রহমানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) শেখ মো: সেলিম। সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) এমরান হোসেন।

 

 

 

 

 

আলোচনা সভায় বক্তব্য রাখছেন অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) শেখ মো: সেলিম বলেন উপলক্ষে পুলিশ এবং জনগণের সম্পর্ক উন্নয়নের মাধ্যমে বিভিন্ন সামাজিক অপরাধ- ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন, জঙ্গি, মাদক, এসিড নিক্ষেপ, শিশু অপহরণ, নারী ও শিশু পাচার, বাল্য বিবাহ, ইভটিজিং এবং সন্ত্রাস দমন ও প্রতিরোধে গণসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্ব আরোপ করা হবে।

 

কার্যকরী বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশ ও জনতার মাঝে দূরত্ব কমিয়ে কিভাবে জনবান্ধব পুলিশিং নিশ্চিত করা যায় সে বিষয়ে অলোকপাত করা হবে।

 

 

 

 

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার শেখ সেলিম বলেন-কমিউনিটি পুলিশের কার্যক্রমের ফলে সমাজের অনেক অপরাধ প্রবণতা অনেকাংশেই কমে এসেছে। দেশের সামাজিক অবক্ষয় রোধে ইভটিজিং, বাল্যবিবাহ, মাদকসহ সামাজিক সকল অপরাধ চিরতরে নির্মূল করার জন্য জনগণের সহায়তায় রাষ্ট্রের সার্বিক পরিস্থিতি বজায় রাখতে আমরা বদ্ধপরিকর। পুলিশের পাশাপাশি জনগণেরও রাষ্ট্রের সামাজিক অপরাধ নির্মূল করার দায়িত্ব রয়েছে। আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে পুলিশ প্রশাসনকে সহায়তা প্রদান করব। তাহলে আমাদের সমাজে কোনো প্রকার অপরাধ থাকবে না। তাই সবাইকে স্ব-স্ব স্থান থেকে অপরাধ নির্মূল করতে কমিউনিটি পুলিশিং ও পুলিশ প্রশাসনকে সহায়তা করার আহ্বান জানান তিনি।

 

 

 

 

 

 

কমিউনিটি পুলিশিং ডে সভায় জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, ঈমাম ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন

 

 

 

 

কমিউনিটি পুলিশিং এর আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার,ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন,আহাদ মিয়া,কমিউনিটি পুলিশিং এর সেক্রেটারি বিপুল ভূষণ রায়, ১নং ইউপির মেম্বার ডলি আক্তার,মেম্বার সুমন আখঞ্জি, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

কমিউনিটি পুলিশিং ডে সভায় জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, ঈমাম ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন। সভার শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন-কনস্টেবল কাজী মোতালেব ও গীতা পাঠ করেন বিপুল ভুষণ রায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com