বাধা মানল না আবেগ, মাঠে এসেই বিরাটকে জড়িয়ে ধরলেন অনুষ্কা!

বাধা মানল না আবেগ, মাঠে এসেই বিরাটকে জড়িয়ে ধরলেন অনুষ্কা!

বাধা মানল না আবেগ, মাঠে এসেই বিরাটকে জড়িয়ে ধরলেন অনুষ্কা!
বাধা মানল না আবেগ, মাঠে এসেই বিরাটকে জড়িয়ে ধরলেন অনুষ্কা!

ঢাকা- বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে একাদশ জাতীয় সংসদে ৪৭ সদস্যের নতুন মন্ত্রিপরিষদ গঠন করা হচ্ছে।

আজ সোমবার (৭ জানুয়ারি) বিকেল ৩টায় বঙ্গভবনের দরবার হলে রাষ্ট্রপতি আবদুল হামিদ তাদের শপথ বাক্য পাঠ করাবেন। তাদের মধ্যে শেখ হাসিনা প্রধানমন্ত্রী, ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী হিসেবে শপথ নেবেন।

এবারের মন্ত্রিসভায় আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ ও মতিয়া চৌধুরীর মতো আওয়ামী লীগের হেভিওয়েট নেতারা জায়গা পাননি। সেই সঙ্গে ঠাঁই হয়নি রাশেদ খান মেনন, হাসানুল হক ইনু, আনোয়ার হোসেন মঞ্জুর মতো শরীক দলের সিনিয়র রাজনীতিকদেরও।

রোববার মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম নতুন মন্ত্রিসভার যে তালিকা প্রকাশ করেছেন তাতে বিদায়ী মন্ত্রিসভার ৩৬ জনই বাদ পড়েছেন। অপরদিকে এবারই প্রথম মন্ত্রিসভায় ঠাঁই পাচ্ছেন ২৭ জন। তারা মন্ত্রী বা প্রতিমন্ত্রী বা উপমন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন।

নতুন মন্ত্রিসভা নিয়ে রোববার বিবিসিকে দেয়া এক সাক্ষাতকারে তোফায়েল আহমেদ বলেন, ‘প্রধানমন্ত্রী উনার পছন্দমত যোগ্য, সৎ ও আদর্শবান ব্যক্তিদের নিয়েই কেবিনেট করেন। আমার মনে হয় তিনি সেজন্যই করেছেন ও ভালোই করেছেন’।

প্রবীণ এই আওয়ামী লীগ নেতা বলেন, ‘আমি ৭২ সাল থেকে প্রতিমন্ত্রী, ৯৬ সালে মন্ত্রী ছিলাম। নির্বাচনকালীন সরকারে শিল্প ও গৃহায়ন এবং পরে আবার বাণিজ্যমন্ত্রী ছিলাম। সুতরাং আমরা যারা পুরনো নতুনদের তো জায়গা দিতে হবে। একসময় তো যেতে হবে’।

বিদায়ী মন্ত্রিসভার এই সিনিয়র সদস্য বলেন, ‘আমার মনে হয় উনি সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। নতুন যারা কেবিনেটে জায়গা পেয়েছেন তারা সবাই যোগ্য, আমি মনে করি প্রধানমন্ত্রীর নেতৃত্বে তারা ভালোভাবেই সরকার পরিচালনা করে দেশকে অগ্রগতির দিকে নিয়ে যাবেন’।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com