বাংলাদেশ ৩৮৫, মুমিনুল ১৮২

বাংলাদেশ ৩৮৫, মুমিনুল ১৮২

খেলাধুলা ডেস্ক : ৫০ ওভারের ক্রিকেটে নিজের সর্বোচ্চ ইনিংস খেলার পর ডাবলের দিকে হাঁটলেন মুমিনুল হক। আশা জাগিয়েও ১৮২ করে রানআউটের শিকার হয়ে সাজঘরে ফিরতে হলো আয়ারল্যান্ড সফরে বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ককে। দুর্ভাগ্য সঙ্গী না হলে বাংলাদেশ পেয়ে যেতে পারতো লিস্ট ‘এ’ ক্রিকেটে দেশের প্রথম ডাবল সেঞ্চুরিয়ান!

 

বুধবার ডাবলিনে সিরিজের চতুর্থ আনঅফিসিয়াল ওয়ানডে ম্যাচে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে মুমিনুলের তাণ্ডবে নির্ধারিত ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৮৫ রানের বিশাল পুঁজি গড়েছে সফরকারীরা। জাকির হাসান ৭৯ ও মোহাম্মদ মিঠুন ৮৬ রানে অপরাজিত থাকেন।

মুমিনুল যখন রানআউটে কাটা পড়েন বাংলাদেশ ইনিংসে তখনও ৫ ওভার বাকি। মুমিনুলের ১৩৩ বলের ইনিংসে ছিল ২৭টি চার ও তিনটি ছক্কা।

 

লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ রানের ইনিংসটি রকিবুল হাসানের দখলেই থেকে গেল। ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর বিপক্ষে মোহামেডানের হয়ে ১৯০ রানের ইনিংস খেলেছিলেন রকিবুল। মুমিনুলের সান্ত্বনা দ্বিতীয় স্থানে উঠলো তার ইনিংসটি। এ বাঁহাতির আগের সেরা ইনিংস ১৫২ রানের।

 

ডাবল সেঞ্চুরি না হলেও ১৮২ রানের ইনিংস খেলে একটা বার্তা দিতে পেরেছেন মুমিনুল। টেস্ট ক্রিকেটারের তকমা পাওয়া এ বাঁহাতি যে ওয়ানডে সংস্করণেও ফেরার যোগ্যতা রাখেন সেটি প্রমাণ করেছেন এবার।

 

রঙিন পোশাকে ফেরানোর ব্যাপারে নির্বাচকদের দৃষ্টি ভালোভাবেই আছে মুমিনুলের উপর। ‘এ’ দল ঘোষণার পরপরই সেটি জানিয়েছিলেন হাবিবুল বাশার সুমন। চার বছর ধরে ওয়ানডে দলের বাইরে থাকা এই ক্রিকেটারের ভাগ্য খোলে কিনা সেটিই দেখার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com