বাংলাদেশে সবচেয়ে বড় মসজিদ বানাবে সৌদি

বাংলাদেশে সবচেয়ে বড় মসজিদ বানাবে সৌদি

বাংলাদেশে সবচেয়ে বড় মসজিদ বানাবে সৌদি
বাংলাদেশে সবচেয়ে বড় মসজিদ বানাবে সৌদি

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে সবচেয়ে বড় মসজিদ নির্মাণ করতে চায় সৌদি সরকার। সৌদি সরকারই এ মসজিদ নির্মাণের সমস্ত ব্যয় বহন করতে ইচ্ছুক।

সোমবার রাতে রাজধানীর হোটেল রেডিসনে বাংলাদেশ সরকারের প্রতিনিধি দলের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে এ ইচ্ছা প্রকাশ করেন সফররত সৌদি প্রতিনিধি দল।

উক্ত বৈঠকে মসজিদটি সৌদি বাদশাহর নামে নির্মাণ করতে চায় সৌদি সরকার বলে জানান সৌদি প্রতিনিধি দল।

মসজিদটি নির্মাণের জন্য জমি নির্বাচন, আর্কিটেকচারাল ডিজাইন ও আনুষঙ্গিক খরচের বাজেট দিলে তারা মসজিদ নির্মাণের সমুদয় অর্থ বহন করবেন বলে জানিয়েছে প্রতিনিধি দলটি।

সৌদি সরকারের ইচ্ছা প্রকাশের এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন ধর্ম সচিব আনিছুর রহমান।

রাজউকের সঙ্গে আলাপ করে পূর্বাচলে পাঁচ-ছয় বিঘা জমি খুঁজে বের করবেন বলে জানান তিনি।

বৈঠকে ১৩ হাজার কোটি টাকা ব্যয়ে দেশের জেলা-উপজেলা পর্যায়ে মোট ৫৬০টি মসজিদ নির্মাণকাজ শুরু হয়ে গেছে জানিয়ে সৌদি প্রতিনিধি দলের সামনে একটি ভিডিও উপস্থাপন করে বাংলাদেশ প্রতিনিদি দল।

এসময় বাংলাদেশ সরকার এসব মসজিদ নির্মাণে সৌদি সরকারের আর্থিক সহায়তা কামনা করে।

ভিডিওটি দেখার পর সৌদি প্রতিনিধি দলের সদস্যরা এ উদ্যোগেকে স্বাগত জানায় এবং তারা এ ব্যাপারে এক মাসের মধ্যে কত অনুদান দেবেন তা জানিয়ে দেয়।

তবে তারা এ মুহূর্তে রাজধানী ঢাকায় কয়েক বিঘা এলাকাজুড়ে সৌদি বাদশাহর নামে একটি বড় মসজিদ স্থাপনের আশা ব্যক্ত করেন।

উক্ত সভায় বাংলা‌দেশ সরকারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্যস‌চিব মো. ন‌জিবুর রহমান, প্রধানমন্ত্রীর সাম‌রিক স‌চিব মেজর জেনা‌রেল মিয়‌া মো. জয়নুল আবেদিন, ধর্ম স‌চিব মো. আনিছুর রহমান, অর্থ মন্ত্রণাল‌য়ের অর্থ বিভা‌গের ভারপ্রাপ্ত স‌চিব আবদুর রউফ তালুকদার, ব‌হিঃসম্পদ বিভা‌গের অতি‌রিক্ত স‌চিব মোহাম্মদ শামসুল আলম, ধর্ম মন্ত্রণাল‌য়ের অতি‌রিক্ত স‌চিব ডা. মোয়া‌জ্জেম হো‌সেন, ইসলামী ফাউ‌ন্ডেশ‌নের মহাপ‌রিচালক শামীম মোহাম্মদ আফজাল ও প্রধানমন্ত্রীর কার্যাল‌য়ের মহাপ‌রিচালক মো. আ‌জিজুর রহমান।

সফররত সৌ‌দি প্র‌তি‌নি‌ধি দ‌লের সদস্যরা হলেন-সৌ‌দি অর্থ মন্ত্রণাল‌য়ের উপ‌দেষ্টা ফাহাদ আল ওতাইবি, সৌ‌দি ইসলা‌মিক অ্যা‌ফেয়ার্স, দাওয়াহ ও গাই‌ডেন্স বিষয়ক মন্ত্রণাল‌য়ের অফিস ডাই‌রেক্টর শেখ আহ‌মেদ আলী রু‌মি, অর্থ মন্ত্রণাল‌য়ের প্র‌কৌশলী মুতলাক আল খাতা‌নি, অর্থ বিভা‌গের প্র‌তি‌নি‌ধি টার‌কি আল আলা‌বি ও বাংলা‌দেশে সৌ‌দি দূতাবা‌সের চার্জ দ্য অ্যাফেয়ার্স।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com